বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

নববর্ষের প্রথম দিনে চট্টগ্রামে ১ ডাক্তারসহ করোনা আক্রান্ত ১১ জন !

এম. জিয়াউল হক: চট্টগ্রামবাসীর জন্য দুঃসংবাদ নিয়ে আসল বাংলা নববর্ষের প্রথম দিনটি। বছরের প্রথম দিনেই চট্টগ্রামে শনাক্ত হল ১১ জন করোনা রোগী। এর মধ্যে রয়েছেন ১ জন চিকিৎসক। সাতকানিয়ারই করোনা আক্রান্ত ৫জন। এছাড়া নোয়াখালীর ১জনও করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত হওয়া এই ১১ জনসহ চট্টগ্রামে করোনা পজিটিভ রোগীর সংখ্যা এক লাফেই গিয়ে দাঁড়ালো ২৭ জনে।

শরীরে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হওয়া মোট ১১ জন রোগীর মধ্যে ৫ জন চট্টগ্রাম নগরের, ১জন বোয়ালখালীর এবং ৫ জন সাতকানিয়া উপজেলার।

অন্যদিকে নগরের ভেতর শনাক্ত হওয়া ৫ জনের ৪ জনই সাগরিকা এলাকার। এদের একজন নারী। তারা সকলেই হাক্কানী পেট্রোল পাম্প এলাকার— যাদের বয়স যথাক্রমে ১৮, ২১, ২৪ ও ৪০ বছর। পাঁচলাইশের কাতালগঞ্জে যিনি শনাক্ত হয়েছেন, তিনি পেশায় একজন ডাক্তার। তার বয়স ২৮ বছর। অন্যদিকে বোয়ালখালীর লোকটি ইতিমধ্যে চট্টগ্রাম নগরের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে। তার বয়স ৭০ বছর।

এদিকে সাতকানিয়ার শনাক্ত হওয়া ৫ জনই পশ্চিম ঢেমশার ইছামতি আলীনগরের বাসিন্দা। এই ৫ জনের বয়স যথাক্রমে ৩১, ৩০, ২৭, ৩০ ও ২৭।

চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে মঙ্গলবার (১৪ এপ্রিল) মোট ১১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির গণমাধ্যমকে রাত সাড়ে ১০টায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

নতুন শনাক্ত হওয়া এই ১১ জনসহ চট্টগ্রামে করোনা পজেটিভ রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ২৭ জনে। এর মধ্যে নগরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ১৫জন। বাকি ১২ জনের ৮ জন সাতকানিয়া, ২ জন সীতাকুণ্ড, ১ জন বোয়ালখালীর ও একজন পটিয়ার। এর বাইরে লক্ষ্মীপুর জেলার ২ ও নোয়াখালীর ১ জনও শনাক্ত হয়েছেন বিআইটিআইডির ল্যাব টেস্টে।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print