বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

চট্টগ্রামে সন্ধ্যা ৭টার মধ্যে ঔষধ ছাড়া সব দোকান বন্ধের নির্দেশ !

প্রভাতী ডেস্ক: চলমান করোনা সংক্রমণ রোধে  চট্টগ্রামে সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদারের পাশাপাশি সন্ধ্যা ৭ টার মধ্যে সকল দোকানপাট বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন।

পুলিশ কমিশনার মাহবুবুর রহমান গণমাধ্যমকে বলেন চট্টগ্রামে দু’জন করোনা রোগী সনাক্তের পর থেকে প্রশাসন কঠোর অবস্থান নিয়েছে । এ রোগ চট্টগ্রামে কোন ভাবে বিস্তার করতে দেয়া হবে না। তিনি জানান সন্ধ্যা ৭ টার মধ্যে সকল দোকানপাট বন্ধ করতে হবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের লক্ষ্যে চট্টগ্রামের বিভিন্ন উপজেলার জনসাধারণের উদ্দেশ্যে কিছু নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) । এই নির্দেশনা অমান্য করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হচ্ছে গণবিজ্ঞপ্তি গুলোতে।

এই গণবিজ্ঞপ্তি গুলোতে বলা হচ্ছে, উপজেলায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের লক্ষ্যে সকল ধরনের দোকানপাট (কিছু ব্যতিক্রম ব্যতিত) পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব সময়ের জন্য বন্ধ থাকবে।

সার, বীজ, কাঁচাবাজার, খাবারের দোকান এবং মুদি দোকান সকাল থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা রাখা যাবে মর্মে বিজ্ঞপ্তি গুলোতে উল্লেখ করা হচ্ছে।

বিকাল ৫ টার পর ওষুধের দোকান, হাসপাতাল এবং ডাক্তারের চেম্বার ব্যতিত অন্য কোনো দোকান কোনো অবস্থাতেই খোলা রাখা যাবে না এবং এই নির্দেশ কেউ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তি গুলোতে জানানো হয়।

অন্যদিকে, জেলা প্রশাসক ইলিয়াস হোসেন জানান, চট্টগ্রামকে করোনা মুক্ত রাখতে কঠোর অবস্থানে প্রশাসন। কাউকে কোনো রকমের ছাড় দেয়ার সুযোগ নেই।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print