সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

করোনা মোকাবেলায় চট্টগ্রাম নগরের ৫ প্রবেশপথ রুদ্ধ করল সিএমপি !

এম. জিয়াউল হক : করোনাভাইরাসের সংক্রমণ রোধে চট্টগ্রাম মহানগর এলাকায় জরুরি সেবা, চিকিৎসা, ভোগ্যপণ্য ও রফতানি পণ্য পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন ছাড়া সকল ব্যক্তি ও যানবাহন চলাচল, প্রবেশ ও বের হওয়ার  উপর নিষেধাজ্ঞা জারি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যায় নিজ ক্ষমতাবলে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান এই নিষেধাজ্ঞা জারি করেন । সোমবার(৬ এপ্রিল) রাত ১০টা থেকেই এ আদেশ কার্যকর হবে জানানো হয়েছে সিএমপির পক্ষ থেকে।

চট্টগ্রাম নগরের অবরুদ্ধ পাঁচ প্রবেশপথ হচ্ছে- নগরীর শাহ আমানত সেতু, কালুরঘাট সেতু, কাপ্তাই রাস্তার মাথা, অক্সিজেন মোড় এবং সিটি গেইট। এই ৫ প্রবেশ পথে সিএমপির পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে মর্মে ঘোষণা দেওয়া হয়।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ‘আশপাশের উপজেলা থেকে প্রতিদিন লোকজন চট্টগ্রাম শহরে প্রবেশ করছেন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের ক্ষেত্রে এটি খুবই ঝুঁকিপূর্ণ বলে আমাদের মনে হচ্ছে। সেজন্য আপাতত ৫টি প্রবেশপথ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। সেখানে চেকপোস্ট স্থাপন করা হয়েছে।’

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চট্টগ্রাম মহানগর এলাকায় জরুরী সেবা, চিকিৎসা, ভোগ্যপণ্য ও রফতানি পণ্য পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন ছাড়া সকল ধরনের ব্যক্তি ও যানবাহন চলাচল, প্রবেশ ও বের হওয়ার  উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

তিনি বলেন, নগরের সব প্রবেশপথ ও বিভিন্ন পয়েন্টে সিএমপির পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নাগরিকদের এ নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করছি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print