সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

হজ্বের মৌসুমে সৌদিয়ার কনসার্টে নিকি মিনাজকে আমন্ত্রণ করায় নিন্দার ঝড়

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের রাজধানী শহর জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস স্টেডিয়ামে আগামী ১৮ জুলাই একটি আন্তর্জাতিক মানের কনসার্টের আয়োজন করা হবে। সেখানে প্রধান গায়ক হিসেবে থাকবেন মার্কিন র‍্যাপার নিকি মিনাজ।

বুধবার (৩ জুলাই) নিকি মিনাজ ওই কনসার্টে অংশ গ্রহণের কথা জানিয়ে একটি টুইট করলে জোরালো বিতর্কের সূত্রপাত হয়। পরবর্তীতে বিতর্ক নতুন রূপ পায় কনসার্টের আয়োজকদের পক্ষ থেকে দাপ্তরিক ঘোষণা আসার পর। এতে সৌদি আরবসহ বিভিন্ন মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে ও সামাজিক মাধ্যমে ব্যাপক বিতর্ক শুরু হয়।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে ধর্মপ্রাণ মুসলমানরা যখন পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাচ্ছেন, ঠিক সে সময় জেদ্দায় মার্কিন র‍্যাপার নিকি মিনাজকে নিয়ে এমন কনসার্ট আয়োজনকে অনেকেই সৌদি সরকারের ‘অতি আধুনিকতা’ হিসেবেও আখ্যা দিচ্ছেন।

অনেকেই প্রশ্ন তুলছেন নিকি মিনাজের পোশাক এবং খোলামেলা গানের বক্তব্য রক্ষণশীল এ দেশটির সঙ্গে ঠিক খাপ খায় না। হজের মৌসুমে পবিত্র নগরী মক্কা শহরের পাশে এমন কনসার্টের বিষয়ে দেশটির অধিকাংশ নাগরিকই অসন্তুষ্টি প্রকাশ করেছেন। ফেসবুক ও টুইটারসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রতিক্রিয়া জানাতে শুরু করেছেন সৌদি নাগরিকরা।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print