শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান ১৪৪৫ হিজরি

নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করুন এবং জনগণের নিরাপত্তা দিন: পুলিশকে ড.কামাল

প্রভাতী ডেস্ক: জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে সাক্ষাৎ করে পুলিশ তাঁর নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। ড. কামাল গতকাল সাংবাদিকদের একথা জানিয়েছেন। তিনি বলেছেন, পুলিশ আমার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। প্রয়োজন অনুযায়ী আমাকে তারা নিরাপত্তা দিতে চায়।

গতকাল দুপুর ১২টার পর ড. কামাল হোসেনের সঙ্গে তার চেম্বারে সাক্ষাৎ করেন পুলিশের মতিঝিল জোনের ডিসি আনোয়ার হোসেন। তার সঙ্গে ছিলেন ডিসি কামরুজ্জামান, মতিঝিল জোনের এডিসি শিবলী নোমান ও মতিঝিলের ট্রাফিক পুলিশ কর্মকর্তারা। প্রায় ঘণ্টাখানেক তারা সেখানে ছিলেন। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়ার যাওয়ার কথা বলা হলেও তিনি সেখানে যাননি। হঠাৎ মতিঝিল জোনের ডিসির এ সাক্ষাৎ প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, পুলিশ কর্মকর্তারা আমাকে বলেছেন, তারা আমার নিরাপত্তার ব্যাপারে খুবই উদ্বিগ্ন। কোনো কিছু প্রয়োজন হলে চেম্বারে ও বাসায় তারা ব্যবস্থা নেবে। দরকার হলে গাড়ির সঙ্গেও নিরাপত্তা দেবে। এছাড়া কিছু বলেনি। আমি বলেছি, তারা যেন নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করে। আমার নিরাপত্তা নয়, দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করে। তিনি বলেন, ডিএমপি কমিশনারের আসার কথা থাকলেও কাজে আটকা পড়ায় এবং যানজটের কারণে আসতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেছেন।

এক প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, সরকারের কার্যকলাপে সংসদ নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে আশঙ্কা আছে। শেষ পর্যন্ত নির্বাচনে থাকবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা অবশ্যই থাকবো ইনশাআল্লাহ। ওরা যেন না বলতে পারে যে সরে গেছে। এটা আমাদের অধিকার। আমরা কেন সরে যাব? শেষ পর্যন্ত যদি অসম্ভব করে দেয়, তখন মানুষ দেখবে।

ড. কামালের সাথে সাক্ষাৎ শেষে ডিসি আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, নিয়মিত দায়িত্বের (রেগুলার ডিউটি) অংশ হিসেবে আমরা এসেছি। ওনার (ড. কামাল) নিরাপত্তার বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তার নিরাপত্তার বিষয়ে কোনো সহযোগিতা লাগবে কি না, আমরা তার কাছে তা জানতে চেয়েছিলাম। ড. কামাল হোসেন বলেছেন, তার নিরাপত্তার কোনো কিছু প্রয়োজন হলে তিনি টেলিফোনে জানাবেন।

আর কী বিষয়ে কথা হলো, ডিএমপি কমিশনার আসার কথা ছিল -এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা নিয়ে তার সঙ্গে আপনারা (সাংবাদিকরা) কথা বলতে পারেন। কী আলোচনা হয়েছে সে ব্যাপারে ডিটেইলস কিছু বলতে পারব না। আমি নরমাল ডিউটির অংশ হিসেবে তার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসেছি, দ্যাটস অল।

ড. কামাল হোসেনের অফিসে পুলিশ যাওয়ার খবরে গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া ঐক্যফ্রন্টের আহ্বায়কের সঙ্গে দেখা করতে চান। সে জন্যই কয়েকজন পুলিশ কর্মকর্তা এসেছিলেন। গত মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে বৈঠকে ড. কামাল হোসেন পুলিশকে ‘জানোয়ার’ বলেছেন বলে অভিযোগ উঠেছে। এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ওই অর্থে তো বলিনি। তারা মানুষের মতো ভূমিকা রাখবে, আমরা সবাই সেটাই আশা করি। তিনি আরও বলেন, তিনি সব সময়ই পুলিশের প্রশংসা করেছেন। পুলিশ নিরপেক্ষ ভূমিকা পালন করবে সে আশা প্রকাশ করেন তিনি। আগামীকাল নির্বাচনী প্রচারণার শেষদিনে ঢাকায় সমাবেশের অনুমতি পাননি বলেও জানান তিনি।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print