সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

সর্বোচ্চ রেকর্ড: ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১১৬২, মৃত ১৯ জন !

প্রভাতী ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের কারণে নতুন করে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ও মৃত্যুর হার দুটিই রেকর্ড সংখ্যক।

মঙ্গলবার (১২ই মে) থেকে বুধবার (১১ মে) পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে  ১১৬২ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। পাশাপাশি একই সময়ে ১৯ জন মারা গেছেন। গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসের কারণে নতুন করে শনাক্ত হওয়া রোগী ও মৃত্যুর হার দুটিই এখনো পর্যন্ত সর্বোচ্চ।

বুধবার (১৩ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৭ হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ৭ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ভাইরাসে নতুন করে ১১৬২ জন শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৭ হাজার ৮২২ জনে দাঁড়িয়েছে। আরো ১৯ জনের মৃত্যুর মধ্যদিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৯ জনে।

নতুন করে মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১২ জন পুরুষ এবং ৭জন নারী বলে জানান নাসিমা সুলতানা। ঢাকার হাসপাতালেই ১৩ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ১জন শিশুও রয়েছে বলে জানান তিনি।

এছাড়া নতুন করে ২৪ ঘণ্টায় আরো ২১৪ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী সুস্থ হওয়ায় মোট ৩,৩৬১ জন সুস্থ হয়েছেন বলেও জানান তিনি।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print