সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

চট্টগ্রামের মেয়ে মুক্তাকে বিয়ে করতে ছুটে এলেন বৃটিশ নাগরিক !

প্রভাতী ডেস্ক: লন্ডনে পড়াশুনার সময় ব্রিটিশ নাগরিক গ্রাহামের সঙ্গে পরিচয় চট্টগ্রামের মেয়ে মুক্তার সঙ্গে। এরপর থেকে দুইজনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। সেই সম্পর্কের টানে মুক্তাকে বিয়ে করতে লন্ডন থেকে বাংলাদেশে ছুটে এসেছেন গ্রাহাম। বর্ণিল আয়োজনে হয়ে গেলো জমজমাট বিয়েও।

মুক্তার পূর্ণ নাম ফেরদৌসী কবির। তিনি সন্দ্বীপ উপজেলার হুমায়ুন কবির হেলালীর মেয়ে। বর্তমানে থাকেন নগরের কোতোয়ালী থানার লাভ লেইন এলাকায়। গ্রাহামের পূর্ণ নাম গ্রাহাম স্টুয়ার্ট। তবে এখন থেকে তার নতুন নাম সাইমন কবির।

মুক্তার পারিবারিক সূত্রে জানা গেছে, মুক্তা ২০১৭ সালে লন্ডনের নটিংহাম ইউনিভার্সিটিতে পড়তে যান। সেখানেই পরিচয় গ্রাহামের সঙ্গে। একপর্যায়ে বিয়ের প্রস্তাব দেন গ্রাহাম। তখন মুক্তা মা-বাবার মতামত, ধর্মীয় রীতিনীতি ও সামাজিকতার কথা বলেন। সব কিছু এক বাক্যে মেনে নেন এই ব্রিটিশ তরুণ। গত ১৪ ডিসেম্বর গ্রাহাম বাংলাদেশে আসেন। এরপর থেকে মুক্তার বাসায় আছেন তিনি।

বাংলাদেশি রীতি অনুযায়ী বিয়ের আগে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয় গায়ে হলুদ। ২৭ ডিসেম্বর নগরের রীমা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয় বর্ণিল বিয়ের আসর। যেখানে আত্মীয় স্বজন ছাড়াও নগরের বিশিষ্ট ব্যক্তিরা ছিলেন আমন্ত্রিত অতিথি।

নতুন বউকে নিয়ে শনিবার (২৯ ডিসেম্বর) লন্ডন পাড়ি দেবেন ব্রিটিশ তরুণ।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print