সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

এই জুয়াড়ীর কারণে সাকিবের শাস্তি!

ক্রীড়া ডেস্ক: ভারতীয় জুয়াড়ী দীপক আগারওয়ালের সাথে কথোপকথন গোপন করার দায়ে সাকিব আল হাসানকে ২ বছর নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যদিও এর মধ্যে ১বছরের শাস্তি কমানো হয়েছে।

দীপক আগারওয়ালের সঙ্গে তিনবার কথোপকথন হলেও সেগুলো আইসিসির সংশ্লিষ্ট দফতরকে না জানানোয় সাকিবের বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা দেয়া হয়।সাকিবের বিরুদ্ধে শাস্তি ঘোষণার পরপরই ক্রিকেট ভক্তদের মনে প্রশ্ন কে এই দীপক আগারওয়াল?

জানা গেছে, দীপক আগারওয়াল একজন ভারতীয় নাগরিক এবং জুয়াড়ি হিসেবে ক্রিকেট বিশ্বে পরিচিত।

এই জুয়াড়ি আইসিসির দুর্নীতি দমন ইউনিটের (আকসু) কালো তালিকাভুক্ত। তাই তার টেলিফোন কল রেকর্ড থেকে শুরু করে চালচলন, তার থাকা-খাওয়া সবকিছুর খোঁজ-খবরও রয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার কাছে।

এই জুয়াড়ি তার অপকর্মের জন্য আটকও হয়েছেন। ২০১৭ সালের এপ্রিলে ভারতের রায়গড় শহর থেকে আরো দুই জুয়াড়িসহ আটক হয়েছিলেন তিনি। ওই সময়ে আটককৃতদের কাছ থেকে জুয়ার কাজে ব্যবহৃত সরঞ্জামাদিও উদ্ধার করা হয়।

তখন ভারতের আইনশৃঙ্খলা বাহিনী জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ছত্তিসগড়ের পুলিশ অভিযান পরিচালনা করে জুয়াড়ি চক্রের প্রধান দীপক আগারওয়াল ও তার দুই সহযোগীকে আটক করা হয়েছে।

ওই সময়ে তাদের কাছ থেকে জুয়ার কাজে ব্যবহৃত তিনটি ল্যাপটপ, বেশ কয়েকটি মোবাইল ও ৮০ হাজার রূপি জব্দ করে পুলিশ।

তবে জেল থেকে বেরিয়ে থেমে থাকেননি তিনি। চালিয়ে যান জুয়া। তিনিই সাকিবের সঙ্গে যোগাযোগ করেছিলেন। সাকিব তার প্রস্তাব প্রত্যাখ্যান করলেও বিষয়টি গোপন রাখায় তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিলো আইসিসি।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print