বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

কোন লাইভ হবে না-সাংবাদিক থাকবে গেস্ট হাউজে

প্রভাতী ডেস্ক: বহুল প্রতীক্ষিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন কভার করা নিয়ে গণমাধ্যম কর্মীদের ওপর শুরু থেকেই অনেকটা কড়াকড়ি আরোপ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এমন সিদ্ধান্তে আলোচনা- সমালোচনাও হয়েছে কম-বেশি। এরই মধ্যে আজ সোমবার ভোটগ্রহণ শুরুর পর সরাসরি সম্প্রচারে থাকা যমুনা টেলিভিশনের প্রতিবেদক এফ রহমান হলের প্রভোস্ট সাইফুল ইসলামের বাধার মুখে পড়েছেন।

সকাল সোয়া দশটার দিকে যমুনা টেলিভিশনের প্রতিবেদক নূরুন্নবী সরকার ভোটারদের লাইনের পাশে দাঁড়িয়ে লাইভ করছিলেন। ভোটগ্রহণে দীর্ঘসময় লাগছে বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন।

এর মধ্যে সেখানে আসেন এফ রহমান হলের প্রভোস্ট ও ঢাবির সাবেক প্রক্টর সাইফুল ইসলাম। তার সঙ্গে ছিলেন ওই হলের ছাত্রদলের জিএস প্রার্থী। এই প্রার্থী সাংবাদিকের কাছে অভিযোগ করেন, ছাত্রলীগের কর্মীরা বুথের ভেতরে ও বাইরে অবস্থান করলেও তাদেরকে বারবার নিচে নামিয়ে দেয়া হচ্ছে।

এ বিষয়ে প্রভোস্টের কাছে প্রশ্ন করলে তিনি যমুনা টেলিভিশনের সাংবাদিকের ওপর ক্ষেপে যান। বলেন, আপনি কি লাইভ করছেন? নো লাইভ। এখানে কোনো লাইভ করা যাবে না। বেরিয়ে যান।

লাইভে থাকা সাংবাদিক তখন বলেন, বুথের মধ্যে যাওয়া নিষেধ। কিন্তু এখানে তো সম্প্রচারে বাধা নেই। কিন্তু তার কথায় কর্ণপাত না করে প্রভোস্ট তাকে জোর করে বাইরে নিয়ে আসেন। বলেন, সাংবাদিকরা শুধু গেস্টরুম পর্যন্ত যেতে পারবে।

এসময় সেখানে থাকা বেশ কয়েকজন সাংবাদিক তাদের সঙ্গে প্রভোস্ট দুর্ব্যবহার করছেন বলে অভিযোগ করেন।

এই ব্যাপারে প্রভোস্ট সাইফুল ইসলামের কাছে জানতে চাইলে এসব কথা সত্য নয় বলে জানান।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print