সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান ১৪৪৫ হিজরি

শপথ নিলেন ২৯১ জন সাংসদ

প্রভাতী ডেস্ক: একাদশ জাতীয় সংসদের নব নির্বাচিত এমপিদের শপথ গ্রহণ অনুষ্ঠান আজ বৃহস্পতিবার বেলা ১১টায় সংসদ ভবনের পূর্ব ব্লকের ১ম লেভেলের শপথ কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বিধি মোতাবেক দশম সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ পাঠ করান।

তবে নানা অভিযোগে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান ও পুনঃনির্বাচনের দাবিতে এই শপথ অনুষ্ঠানে অংশ নেন নি ঐক্যফ্রন্টের নির্বাচিত ৭জন জনপ্রতিনিধি।

জানা গেছে, নব নির্বাচিত এমপিদের শপথকক্ষে প্রবেশের সময় ফুল দিয়ে স্বাগত জানানো হয়। শপথকক্ষে ঢোকার পর সবার হাতে তুলে দেওয়া হয় শপথনামার ফোল্ডার। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন গ্রহণের পর পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় শপথ অনুষ্ঠান।

এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে শপথ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়। স্পিকার নিজেও একাদশ সংসদের এমপি নির্বাচিত হওয়ায় অন্যদের শপথ পড়ানোর আগে তিনি নিজে নিজের শপথ গ্রহণ করেন। এরপর প্রধানমন্ত্রীসহ অন্যান্য এমপিদের শপথবাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদের ২৯৯ আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়। আওয়ামীলীগ এককভাবে ২৫৯ টি এবং জোটগতভাবে ২৮৮টি আসন লাভ করে। অনিয়মের কারণে গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত ছিল। মঙ্গলবার ২৯৮ জনের নামে গেজেট প্রকাশ করা হয়।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print