রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলহজ ১৪৪৫ হিজরি

পরিবহণ ধর্মঘটে চরম ভোগান্তিতে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা

প্রভাতী ডেস্ক: রবিবার থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশ সত্ত্বেও তারা ধর্মঘট প্রত্যাহার করেন নি।

পরিবহন শ্রমিকদের ধর্মঘটে আজ সোমবারও রাজধানী ঢাকা, বন্দরনগরী চট্টগ্রামসহ সারা দেশে যাত্রীবাহী ও পণ্যবাহী গণ পরিবহন চলাচল বন্ধ রয়েছে। জাতীয় নির্বাচনের আগমুহূর্তে ডাকা এ পরিবহন ধর্মঘটে পরিবহন সংকটে চরম ভোগান্তিতে পড়েছেন দেশের সাধারণ মানুষ ও ব্যবসায়ী।

সকাল থেকেই রাজধানীর বিভিন্ন রাস্তা ছিল গণ পরিবহনশূন্য। ফলে জরুরি কাজে বাসা থেকে বের হয়ে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে জনসাধারণকে।

যানবাহনের অপেক্ষায় শহরের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে শত শত অফিসগামী মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।এদিকে বাধ্য হয়েই সবাই পায়ে হেঁটে, রিকশা, অটোরিকশা ও মোটরসাইকেলে চলাচলের চেষ্টা করছেন।

তাই যানবাহন সংকটের এ সুযোগকে কাজে লাগিয়ে রিকশা, সিএনজি চালকরা ভাড়া দুই থেকে তিনগুণ বাড়িয়ে দিয়েছে। কেউ কেউ আবার ভ্যানে চড়েই গন্তব্যে ছুটছেন। কোথাও কোথাও ভাড়া নিয়ে রিকশাচালকদের সঙ্গে তর্কে জড়াতে দেখা গেছে যাত্রীদের।নারী ও শিশুদের বেশি ভোগান্তিতে পড়তে হচ্ছে।

এদিকে সমুদ্র ও স্থলবন্দরগুলোতে আমদানি-রফতানি পণ্যবাহী ট্রাকের জট বাড়ছে। কোথাও কোথাও লাঠিসোটা নিয়ে যাত্রীদের ওপর হামলাও চালিয়েছেন শ্রমিকরা।

প্রসঙ্গত,সড়ক দুর্ঘটনায় সাজা কমিয়ে আইন সংশোধনসহ আট দফা দাবিতে রোববার থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।সারা দেশে শিক্ষার্থীদের আন্দোলনের পর সংসদে সড়ক আইন পাস করেছে সরকার।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print