শুক্রবার, ১৪ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

শুক্রবার, ১৪ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ শুক্রবার, ১৪ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জিলহজ ১৪৪৫ হিজরি

ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে দেখতে যাননি রাজনৈতিক সহকর্মীরা

প্রভাতী ডেস্ক: মানহানির মামলায় কারান্তরীণ সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও ঐক্যফ্রন্ট নেতা ব্যারিস্টার মইনুল হোসেনকে রাজনৈতিক সহকর্মীরা কেউ কারাগারে দেখতে যাননি।

শনিবার পর্যন্ত তার আইনজীবী বা পরিবারের পক্ষ থেকে কেউ তাকে দেখতে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে যাননি বলে জেলার মাহবুব আলম জানিয়েছেন।

তিনি বলেন, “মইনুল হোসেনের সাথে দেখা করতে তার আইনজীবী বা পরিবারের পক্ষ থেকে কেউ আসেননি। তার এক স্বজন দেখা করার কথা বলে কারা কর্তৃপক্ষের কাছে দুদিন আগে চিঠি পাঠালেও তিনি আসেননি।”

মইনুল হোসেনের সঙ্গে দেখা করার ক্ষেত্রে কোনো বাধানিষেধ নেই জানিয়ে কারাধ্যক্ষ বলেন, তার সাথে দেখা করার সুযোগ রয়েছে। কেউ এলে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনকে সাধারণ বন্দিদের সঙ্গেই রাখা হয়েছে। আদালতের নির্দেশনা না থাকায় তাকে বিশেষ কোনো সুবিধা (ডিভিশন) দেওয়ার সুযোগ নেই।

“তার জন্য আলাদা কোন ব্যবস্থা নেই। যেখানে রাখা হয়েছে, সেখানে ৪০ জনের মতো বন্দি রয়েছে।”

এদিকে মইনুলের আইনজীবী তুহিন হাওলাদার বলেন, রংপুরের মামলায় গ্রেপ্তার হওয়ায় সেখানকার আদালতে ডিভিশনের জন্য আবেদন করা হয়েছিল। কিন্তু মূল নথি আদালতে না পৌঁছায় কোনো নির্দেশনা পাওয়া যায়নি।

আইনজীবীদের পক্ষ থেকে মইনুল হোসেনের সঙ্গে দেখা করা হয়নি জানিয়ে তিনি বলেন, “তার পরিবারের কোনো সদস্য দেখা করেছে কি না তা তার জানা নেই। তবে একজন দেহরক্ষী আছেন, তিনি কাপড় দেওয়াসহ বিভিন্ন বিষয়ে যোগাযোগ রাখছেন।

সাংবাদিক মাসুদা ভাট্টিকে বেসরকারি একটি টেলিভিশনের টকশোতে অশালীন কথা বলায় রংপুরে দায়ের করা একটি মামলায় গত সোমবার রাতে মইনুল হোসেনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

পরের দিন আদালতে নেওয়া হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print