বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

তথ্য প্রযুক্তি আইনের মামলায় আমীর খসরু এক দিনের রিমান্ডে

প্রভাতী ডেস্ক: চট্টগ্রামে ছাত্রলীগ নেতার করা তথ্যপ্রযুক্তি আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের হেফাজতে নিয়েছে পুলিশ।
বৃহস্পতিবার চট্টগ্রামের মহানগর হাকিম শফিউদ্দিন পুলিশের রিমান্ড আবেদনের শুনানি শেষে একদিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। আমীর খসরুর আইনজীবী মফিজুল হক ভুঁইয়া বলেন, জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের পক্ষ থেকে দুই দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করে।

গত ২১ অক্টোবর এ মামলায় জামিন নামঞ্জুর করে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীক কারাগারে পাঠিয়েছিল আদালত।

উল্লেখ্য যে,শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত নওমী নামে একজনের সঙ্গে আমীর খসরুর কথিত ফোনালাপ ফেসবুকে ছড়িয়ে পড়ার পর ইলেক্ট্রিক ডিভাইস ব্যবহার করে রাষ্ট্র দ্রোহের অভিযোগ এনে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর গত ৪ আগস্ট কোতোয়ালি থানায় এ মামলা করেন। মামলা হওয়ার পর খসরু হাইকোর্টে গেলে তাকে ছয় সপ্তাহের জামিন দেয়া হয়। সেই জামিনের মেয়াদ শেষে গত ৭ আগস্ট তিনি চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। সেদিন শুনানি শেষে বিচারক আকবর হোসেন মৃধা তাকে ২১ অক্টোবর পযর্ন্ত জামিন মঞ্জুর করেন। এর ধারাবাহিকতায় আমীর খসরু ২১ আগস্ট আদালতে হাজির হয়ে আবারও মেয়াদ বৃদ্ধির আবেদন করলে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান বিচারক।

পুলিশের পক্ষ থেকে রিমান্ডের সাথে আমীর খসরুর কণ্ঠস্বর পরীক্ষারও আবেদন করা হয়েছিল। সে অনুযায়ী বিচারকের কক্ষে তাকে একটি লিখিত কাগজ দিয়ে পড়তে বলা হলে আমীর খসরু তা পড়তে অস্বীকৃতি জানান।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print