শনিবার, ১৩ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ১৩ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ১৩ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম ১৪৪৬ হিজরি

লকডাউনে নির্মাণ কাজ-দোকান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক : নগরীর বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব নিশ্চিত ও বাজার মনিটরিংয়ে অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক-উর-রহমান ও মিজানুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় অভিযানে ২৬টি মামলায় ৪৩ হাজার ৮৫০ টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট আশিক-উর-রহমানের নেতৃত্বে চকবাজার, বাকলিয়া, সদরঘাট ও কোতোয়ালী এলাকায় পরিচালিত অভিযানে সামাজিক দূরত্ব বজায় না রাখা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে ৩ মামলায় এক হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের অভিযানে বন্দর, ইপিজেড, পতেঙ্গা এলাকায় বেস্ট বাই দোকানকে ১০ হাজার টাকা, পাঞ্জাবি টেইলার্স এন্ড ফেব্রিকসকে ৫০০, পশ্চিম মুসলিমাবাদে বাড়ি নির্মাণ কাজ করার দায়ে ঠিকাদারকে দুই হাজার টাকাসহ তিন মামলায় মোট ১২ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড দেয়া হয়।

ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বন্দর, ইপিজেড ও পতেঙ্গা এলাকায় অভিযান পরিচালিত করেন। সরকারি নিষেধ অমান্য করে দোকান খোলা রাখার দায়ে একটি সেলুনকে ৫০০ টাকা, চারটি কাপড়ের দোকানকে দুই হাজার, একটি কম্পিউটার এক্সেসরিজের দোকানকে ৫০০, একটি লন্ড্রি দোকানকে ৩০০, ইপিজেড থানার চৌধুরী হাট কাঁচাবাজারের জিলানী স্টোরকে তিন হাজার, ইউসুফ চৌধুরী কাঁচাবাজারের মেসার্স নিহাদ ডিপার্টমেন্টাল স্টোরকে দুই হাজার টাকাসহ মোট ৯টি মামালায় আট হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে।

নগরীর ডবলমুরিং, পাহাড়তলী, হালিশহর, আকবরশাহ এলাকায় এসএম আলমগীরের নেতৃত্বে পরিচালিত অভিযানে পাঁচ মামলায় মোট ১১ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, চকবাজার, বাকলিয়া, সদরঘাট, ও কোতোয়ালী এলাকায় অভিযানে তিন মামলায় ৩ হাজার টাকা জরিমানা করেন তাহমিনা সারমিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এছাড়া, বায়েজিদ, খুলশী, পাঁচলাইশ ও চান্দগাঁও এলাকায় সুরাইয়া ইয়াসমিন পরিচালিত অভিযানে তিন মামলায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

লকডাউন পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print