রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলহজ ১৪৪৫ হিজরি

চট্টগ্রামে ডাক্তার – র‌্যাব-পুলিশসহ ১১ জন করোনা শনাক্ত !

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে ১দিনেই নতুন করে ১১ জন করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী অধ্যাপকও রয়েছেন। নতুন করে শনাক্ত হওয়া এই ১১ জনসহ চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬১ জনে।

আজ সোমবার (২৭ এপ্রিল) ফৌজাদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালের ল্যাবে ১০০ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে সর্বমোট ১২ জনের ফলাফল পজিটিভ পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য দপ্তর চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হওয়া ১২ জনের মধ্যে ১১ জনেই চট্টগ্রামের। যাদের মধ্যে ১ চিকিৎসক, ১ র‌্যাব সদস্য এবং ১ পুলিশ সদস্য রয়েছেন। বাকি ১জন লক্ষ্মীপুর জেলার বাসিন্দা।

খোঁজ নিয়ে জানা যায়, চট্টগ্রামে শনাক্ত হওয়ার ১১ জনের মধ্যে র‌্যাব-৭ এর ১জন এসআই রয়েছেন, যার বয়স ৪৫ বছর। আক্রান্ত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী অধ্যাপক। ৩৮ বছর বয়সী পুলিশ সদস্য ট্রাফিক বিভাগে কর্মরত, যিনি দামপাড়া পুলিশ লাইনের ব্যারাকে থাকতেন। তবে বর্তমানে তিনি পুলিশের হাসপাতালের আইসোলেশনে রয়েছেন। এছাড়া বাকিরা হলেন, মিরসরাইয়ের ২৩ বছর বয়সী যুবক, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের ৬৫ বছর বয়সী নারী, বোয়ালখালীর ৪৮ বছর বয়সী পুরুষ, দক্ষিণ খুলশী এলাকার ৪৮ বছর বয়সী পুরুষ, বিএমএ লিংক রোডের ৬৯ বছর বয়সী পুরুষ, পাহাড়তলী এলাকার ৭০ বছর বয়সী এবং সাতকানিয়া উপজেলার ৫২ ও ১৯ বছর বয়সী দুইজন রয়েছে। এছাড়া লক্ষ্মীপুর সদর এলাকার ৪৬ বছর বয়সী একজন রয়েছেন। যিনি বর্তমানে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা ১০০ জনসহ বিআইটিআইডিতে এ নিয়ে ২,৬৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে এ পর্যন্ত ১০৫ জন রোগী শনাক্ত হয়েছে। যাদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৩৭ জন এবং উপজেলার ২৬ জনসহ মোট ৬৩ জন রয়েছেন। এদের মধ্যে ইতোমধ্যে ১৫জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং মৃত্যু হয়েছে ৫জনের।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print