বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

‘প্রেসিডেন্ট পুলিশ মেডেল’ লাভ করলেন চট্টগ্রামের ৫ পুলিশ কর্মকর্তা !

প্রভাতী ডেস্ক: ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ স্লোগান নিয়ে চলতি বছরের পুলিশ সপ্তাহের শুরুতে সাহসী, সেবা ও বীরত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ পুলিশের ১১৮ জন সদস্যকে বিভিন্ন ক্যাটাগরিতে পদক দেওয়া হয়েছে।

রোববার (৫ জানুয়ারি) সকালে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনস মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের অন্য পুলিশ সদস্যদের সঙ্গে চট্টগ্রামের ৫ পুলিশ কর্মকর্তাকেও পদক ব্যাজ পরিয়ে দেন।

চট্টগ্রাম থেকে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (সেবা) পদক পেয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদৌলা রেজা এবং সিএমপির কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

প্রেসিডেন্ট পুলিশ মেডেল (সাহসিকতা) পদক পেয়েছেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেফায়েত উল্লাহ, কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া ও ডবলমুরিং থানার এসআই মোস্তাফিজুর রহমান।

এদিকে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনকে পিপিএম সেবা পদক দেওয়া হয়েছে, ব্যতিক্রমী পুলিশিংয়ের জন্য। বিশেষ করে বাংলাদেশ পুলিশে নতুন করে চালু হওয়া হ্যালো ওসি, মসজিদ ও স্কুলভিত্তিক কমিউনিটি পুলিশিং চালু, ফেসবুকে সক্রিয় হয়ে আইনি সেবা প্রদান করার জন্যই মূলত তাকে এই পদকের জন্য মনোনীত করা হয়েছে।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে অপরাধ দমনে আস্থা ও বিশ্বাস অর্জনের মধ্য দিয়ে জনগণের বাহিনী হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পুলিশ বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানান। পুলিশ বাহিনীর উন্নয়নে আওয়ামী লীগ সরকারের নেওয়া পদক্ষেপ ও ভবিষ্যৎ পরিকল্পনার কথাও তুলে ধরেন তিনি।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print