রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলহজ ১৪৪৫ হিজরি

ডিজিটাল আইন সংশোধনের দাবীতে সম্পাদক পরিষদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: আজ সোমবার ১৫ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করে মতামত এবং সংবাদ প্রকাশের স্বাধীনতা বিরোধী ধারাগুলো বাতিলের দাবিতে মানববন্ধন করেছে সম্পাদক পরিষদ।সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে ৭টি দাবি তুলে ধরে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম বলেন, মন্ত্রীরা বলছেন আলোচনার দরজা এখনো বন্ধ হয়নি, আমরাও মনে করি আলোচনা হতে পারে, কিন্তু সেটা যেন প্রহসন না হয়। শুধু যেন লোক দেখানো আলোচনা না হয়। তিনি আরো বলেন, এর আগেও আমরা আলোচনা করেছি, মন্ত্রীরা আশ্বাস দিয়েছিলেন, কিন্তু সে বিশ্বাসের প্রতিফলন হয়নি।

এর আগে শনিবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সোমবার মানববন্ধন করার ঘোষণা দেয় সম্পাদক পরিষদ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন প্রমুখ।

ডিজিটাল নিরাপত্তা আইনের খসড়া অনুমোদনের পর থেকেই সম্পাদক পরিষদসহ সাংবাদিক নেতারা বেশ কয়েকটি দাবি উত্থাপন করে। দাবিগুলো হলো- সাংবাদমাধ্যমের স্বাধীনতা ও বাকস্বাধীনতা সুরক্ষার লক্ষ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের ৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩ ও ৫৩ ধারা অবশ্যই যথাযথভাবে সংশোধন করতে হবে।
আগামী সংসদ অধিবেশনে এই আইন সংশোধন করে সংবাদ মাধ্যম ও বাকস্বাধীনতা সুরক্ষিত রাখার দাবী জানানো হয়।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print