শনিবার, ১৩ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ১৩ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ১৩ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম ১৪৪৬ হিজরি

জাতীয় ঐক্য থেকে বাদ পড়ল বিকল্পধারা

প্রভাতী ডেস্ক: সরকার বিরোধী আন্দোলন সফল করার উদ্দ্যেশে গঠিত গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়ায় বিকল্পধারা বাংলাদেশে-এর সভাপতি বদরুদ্দোজা চৌধুরী ও তার ছেলে সিনিয়র যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীকে না রাখার সিদ্ধান্ত হয়েছে।
রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে সকাল ১০ টা থেকে শুরু হওয়া বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা নিশ্চিত করেছে।
সূত্র জানিয়েছে, বি. চৌধুরী ও মাহি বি. চৌধুরীর সঙ্গে সরকারের আঁতাত রয়েছে। রাজনৈতিকভাবে তাদের বিশ্বাস করা যায় না। এ কারণে তাদের জাতীয় ঐক্য প্রক্রিয়া থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।
এদিকে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত হতে না পেরে ভাঙন দেখা দিয়েছে বিকল্পধারায়। এরই মধ্যে কেন্দ্রীয় নেতাদের একটি অংশ জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যুক্ত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি বেশ কয়েকটি জেলার নেতারা জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অংশ নেওয়ার কথা জানিয়েছে। এর ফলে বিকল্পধারায় ভাঙনের শঙ্কা তৈরি হয়েছে।
বিকল্পধারার সিনিয়র সহ-সভাপতি শাহ আলম বাদল বলেন, ‘বি চৌধুরী ও মাহি বি চৌধুরী মিলে যা করছেন তা গ্রহণযোগ্য নয়। আমরা বিকল্পধারা থেকে বেরিয়ে এসে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
তিনি আরও বলেন, ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারাও আমাদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন। আমরা একমত আছি।
১৩ অক্টোবর সকালে ড. কামাল হোসেনের চেম্বারের বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, ব্যারিস্টার মঈনুল ইসলাম, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী,নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print