শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান ১৪৪৫ হিজরি

প্রতারণার অভিযোগে বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব গ্রেপ্তার

প্রভাতী ডেস্ক: প্রতারণার অভিযোগে দায়ের করা একটি মামলায় বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব সাইফুল ইসলাম দিলদারকে কারাগারে পাঠিয়েছে আদালত।

নারায়ণঞ্জের রূপগঞ্জ দাউদপুর পুটিনা থেকে তাকে গ্রেপ্তারের পর বুধবার তাকে আদালতে নেওয়া হলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠায়।

রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) রফিকুল হক মামলার এজাহারের বরাত দিয়ে জানান, দাউদপুর ইউনিয়নের সাধারণ মানুষের কাছ থেকে অধিক মুনাফা দেখিয়ে “আইআরডি” নামক একটি এনজিও দেখিয়ে প্রায় দুই কোটি টাকা আত্মসাৎ করেন সাইফুল। এরপর কয়েক মাস টাকার লভ্যাংশ গ্রাহকদের দেয়ার পর হঠাৎ এনজিওটি বন্ধ করে এলাকা থেকে পালিয়ে যান। গ্রাহকরা প্রায় এক বছর ধরে তাদের পাওনা টাকার জন্য তার পেছনে দৌড়াচ্ছে। টাকা চাইতে গেলে গ্রাহকদের পুলিশ দিয়ে হয়রানি করতেন বলে অভিযোগ রয়েছে।

মঙ্গলবার বিকালে নিজ বাড়ি দাউদপুর পুটিনায় সাইফুল ইসলাম দিলদার এলে গ্রাহকরা একত্রিত হয়ে তার বাড়ি ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে।

১৫ জন গ্রাহকের ৪৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগের ভিত্তিতে তাদের পক্ষে স্থানীয় মাহফুজা বেগম নামে এক নারী রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পরে তাকে সেই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print