শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান ১৪৪৫ হিজরি

আনোয়ারার উপকূলীয় আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

আনোয়ারা প্রতিনিধি: আনোয়ারার উপকূলীয় আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২৫ জানুয়ারী শুক্রবার বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় । জুম্মার নামাজের পর পবিত্র কোরআন তেলওয়াত ও জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন উপকূলীয় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. ফজলুল কাদের।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রেজাউল করিমের সার্বিক তত্বাবধানে এবং মো. হান্নান মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও সভাপতিত্ব করেন উপকূলীয় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট আজিজুল হক চৌধুরী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-বিদ্যালয় পরিদর্শক মো. আবুল মনছুর ভূঁইয়া এবং প্রধান বক্তা হিসেবে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রূপালী ব্যাংকের সাবেক পরিচালক আবুল কালাম চৌধুরী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এরকম একটি ভাল পরিবেশে শিক্ষার্থীরা অনায়াসে পড়ালেখা করার সুযোগ পাচ্ছে সেটার জন্য আমি গর্বিত যদিও এরকম পরিবেশ আমাদের আমলে ছিল না। শিক্ষার জোরে দেশ আজ এগিয়ে যাচ্ছে। আমাদের সবার এ ধারাকে অক্ষুণ্ন রাখতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা ভাল করে লেখাপড়া করবে। লেখাপড়ায় কোন সমস্যা থাকলে শিক্ষকদের বলবে। যা পড়বে বুঝেশুনে পড়বে। সর্বোপরি পড়ালেখার মাধ্যমে আলোকিত মানুষ হওয়ার তাগিদ দেন।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, দেশ আজকে উন্নয়নের দিকে যাচ্ছে। এই উন্নয়নের জন্য বর্তমান সরকার বিভিন্ন উন্নয়ন মূলক পদক্ষেপ গ্রহণ করেছেন তার মধ্যে শিক্ষা অন্যতম। দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। সকল শিশুকে স্কুলে যেতে হবে। শিক্ষায় জাতির মেরুদণ্ড। আমাদের ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। প্রত্যেক মা বাবাকে তাদের সন্তানদের শিক্ষিত করতে এগিয়ে আসতে হবে। একমাত্র শিক্ষায় পারে আমাদের মানবিক মূল্যবোধ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে।

এছাড়া স্বাগত বক্তব্য ও সভাপতির বক্তব্যে এডভোকেট আজিজুল হক চৌধুরী বিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রমের কথা তুলে ধরেন। তিনি বিদ্যালয়ের সমস্যাগুলো আগত অতিথিবৃন্দের নিকট অবহিত করেন। তিনি জানান, প্রতিবারের ন্যায় এবারও স্কুল থেকে ১১৪ জন শিক্ষার্থী মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রশাসনিক কর্মকর্তা মো. জসিম উদ্দিন, ৩ নং রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান মো. জানে আলম, উপকূলীয় আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের দাতা সদস্য মেজবাহ উদ্দিন আহমেদ চৌধুরী জাহেদ, উপকূলীয় আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের দাতা সদস্য ফরহাদ হোসেন চৌধুরী। বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের মধ্যে যথাক্রমে আবুল কালাম আজাদ, কামরুল ইসলাম, জালাল উদ্দিন, উপকূলীয় আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি আবদুল জব্বার প্রমুখ। এছাড়া উক্ত অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে একাডেমিক ও বিভিন্ন শাখায় ক্রীড়া বিজয়ীদের মাঝে সর্বমোট ৫৮০ জন শিক্ষার্থীর মাঝে অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন।

পরে শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার মাধ্যমিক পরীক্ষায় অংশ নিতে যাওয়া সর্বমোট ১১৪ জন এসএসসি পরীক্ষার্থীকে আনুষ্ঠানিক ভাবে বিদায় ও তাদেরকে শুভকামনায় বিশেষ মোনাজাত করা হয়।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print