শুক্রবার, ১৪ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

শুক্রবার, ১৪ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ শুক্রবার, ১৪ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জিলহজ ১৪৪৫ হিজরি

খাতুনগঞ্জে সুপারির গোডাউনে আদা, ৩ লাখ টাকা জরিমানা !

প্রভাতী ডেস্ক : নিত্যপ্রয়োজনীয় ভোগ্য পণ্যের দাম নিয়ন্ত্রণে চট্টগ্রামের খাতুনগঞ্জ-চাক্তাইয়ে অভিযান চালিয়ে ৪ আড়তদারকে ৩ লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৭ এপ্রিল) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তৌহিদুল ইসলামের নেতৃত্বে সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বলেন, দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের বাজার খাতুনগঞ্জে মিয়ানমার থেকে আমদানি করা ১২ টন আদা পান-সুপারির একটি গোডাউনে লুকিয়ে রেখে বাজারে বেশি দামে বিক্রি করা হচ্ছিল। খবর পেয়ে অভিযান চালিয়ে গোডাউনে লুকিয়ে রাখা ৮৮ বস্তা আদা উদ্ধার করে ১২০ টাকায় বিক্রি করার জন্য নির্দেশ দিয়েছি।

তিনি আরো বলেন, মিয়ানমার থেকে ২১ এপ্রিল আমদানি করা ৮৫ টাকা দামের আদা এক সপ্তাহ ধরে শাহ আমানত ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান ২২০-২৫০ টাকায় বিক্রি করে আসছে। মজুদদারি এবং অন্যায্য দামে বিক্রির দায়ে ওই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অভিযানে আড়তদারদের স্বীকারোক্তি অনুযায়ী খাতুনগঞ্জের আমির মার্কেটের কৃষিপণ্য আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স আজাদ সিন্ডিকেটকে আদার মূল্য বৃদ্ধির অপরাধে আইনের আওতায় আনা হয়েছে। ওই সিন্ডিকেটের সাথে জড়িত খাতুনগঞ্জের আরো তিন আড়তদারকে অধিক মুনাফায় আদা বিক্রির জন্য ২ লাখ টাকা জরিমানা করা হয়।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print