সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

তথ্য প্রযুক্তি আইনের মামলায় আমীর খসরু কারাগারে

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের দায়ের করা তথ্য প্রযুক্তি আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ রবিবার চট্টগ্রাম মহানগর হাকিম আকবর হোসেন মৃধার আদালত এই আদেশ দেন।আমীর খসরুর আইনজীবী মফিজুল হক ভূঁইয়া জানান, আইসিটি আইনে করা এ মামলায় আজ পর্যন্ত আমীর খসরু জামিনে ছিলেন।

সকালে তিনি আদালতে হাজির হলে মামলার পূর্ণাঙ্গ শুনানি হয়। শুনানি শেষে তাকে জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
তিনি আরো জানান,যে অডিওটির সূত্র ধরে মামলাটি হয়েছিল, তার পরিপ্রেক্ষিতে আমীর খসরুর কণ্ঠস্বর পরীক্ষা করা হয়।কিন্তু অডিওর কণ্ঠস্বরটি নিজের নন বলে দাবি করেছেন বিএনপির এই নেতা। তিনি বলেছেন, এটা প্রমাণ করার দায়িত্ব রাষ্ট্রের। আর সেখানে রাষ্ট্রবিরোধী কোনো বক্তব্য নেই।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের সময় মোবাইল ফোনে কথোপকথনের একটি অডিও রেকর্ড ফাঁস হয়।ওই কথোপকথনে উসকানি দেয়ার অভিযোগ এনে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর নগরীর কোতোয়ালি থানায় একটি মামলা করেন।মামলা দায়েরের পর উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন আমীর খসরু।

জামিনের মেয়াদের মধ্যে তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন এবং জামিনের আবেদন করেন।
আদালত জামিন আবেদনের শুনানিতে আজ ২১ অক্টোবর পর্যন্ত আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন মঞ্জুর করেন এবং পূর্ণাঙ্গ শুনানির দিন ধার্য করেন।
সেই পরিপ্রেক্ষিতেই আজ আদালতের জামিনের পূর্ণাঙ্গ শুনানি হয়।

শুনানীর সময় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা জামিন বাতিলের তীব্র বিরোধীতা করেন এবং গোয়েন্দা পুলিশের এসআই সঞ্জয় গুহ আদালতে ফোনালাপের অডিওটি শোনান।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print