শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নব কমিটির দায়িত্ব পালনে আর কোন বাঁধা নেই !

প্রভাতী ডেস্ক: চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি-বার্ষিক নির্বাচন ও ফলাফলের ওপর আদালতের দেওয়া অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের প্রথম শ্রম আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ তৌফিক আজিজ শুনানি শেষে এ আদেশ দেন।

এ আদেশের ফলে সিইউজের নবনির্বাচিত কমিটির দায়িত্ব পালনে আর কোনো বাধা রইল না।

গত ৩রা ফেব্রুয়ারি জারি করা অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ ও কারণ দর্শানো নোটিশের বিষয়ে সিইউজের জবাব গ্রহণ করে উভয়পক্ষের যুক্তি শোনেন আদালত। সিইউজের পক্ষে শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী মহসিন উদ্দিন আহমেদ চৌধুরী ও অ্যাডভোকেট রূপা সাহা।

তারা জানান, আজাদীর সাবেক বার্তা সম্পাদক একেএম জহুরুল ইসলামকে সংগঠনবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন থেকে বহিষ্কার করা হয়। তিনি এই সিদ্ধান্তের বিরুদ্ধে শ্রম আদালতে মামলা দায়ের করেন।

সেই মামলা বিচারাধীন থাকা অবস্থায় সিইউজে নির্বাচনে তিনি ভোট দিতে না পারার অভিযোগ এনে আদালতে একটি আবেদন করেন। একতরফা শুনানি শেষে আদালত সিইউজের নির্বাচন ও ফলাফল স্থগিত করে এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নকে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কারণ দর্শানোর জবাব দিলে আজ (মঙ্গলবার) সেই জবাবের ওপর শুনানিতে বাদী ও বিবাদীপক্ষ যুক্তি তুলে ধরেন আদালতে। দীর্ঘ শুনানি শেষে প্রথম শ্রম আদালতের বিচারক মোহাম্মদ তৌফিক আজিজ নির্বাচন ও ফলাফলের ওপর পূর্বের দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করার আদেশ দেন।

উল্লেখ, ৩০ জানুয়ারি  সিইউজের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। একইদিন রাতে ফলাফলও ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি। গত ২রা ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণ করে সিইউজের নবনির্বাচিত কমিটি।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print