শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান ১৪৪৫ হিজরি

ত্বকের সমস্যায় ভিটামিন-ই ক্যাপসুলের বিভিন্ন প্যাক

সানজিয়া শাবনাম: রুপচর্চায় ভিটামিন-ই এর ব্যবহার নিয়ে আগেই লিখেছিলাম। এইবার নিয়ে আসলাম ভিটামিন-ই মিশ্রিত কিছু প্যাক যা আপনার রুপচর্চায় সহায়ক।

★মুখের এলার্জির সমস্যা যাদের তাদের জন্য ভিটামিন-ই -২টি,টি ট্রি ওয়েল-২ফোটা,নারকেল তেল-৩চা চামচ,লেবেন্ডার ওয়েল-২ফোটা সব একসাথে মিশিয়ে মুখে লাগিয়ে রেখে দিন ৩০মিনিট বা ১ঘন্টা, দিনে ২বার করে।
★অনেকেই মুখের ত্বকে ও হাতে চুলকানির সমস্যায় ভুগেন তাদের জন্য ভিটামিন-ই ক্যাপসুল- ২টি ও নারকেল তেল মিশ্রণ দিনে ২বার ব্যবহার করুন উপকার পাবেন। কিন্তু ত্বকে মানানসই না হলে পরিত্যাগ করুন সবার ত্বকের মধ্যে পার্থক্য থাকে তাই আগে ব্যবহার করে যাচাই করুন।
★মুখের দাগের জন্য সপ্তাহে ৩দিন ভিটামিন-ই -২টি ও এলোভেরা জেল -১চা চামচ মিশিয়ে লাগান।
★ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য পেঁপের খোসা -১কাপ,ভিটামিন-ই ক্যাপসুল -২টি, ১চা চামচ মধু একসাথে ব্লেন্ড করে লাগাতে হবে সপ্তাহে ৩দিন।
★অতিরিক্ত শুষ্ক ত্বকের জন্য ভিটামিন-ই ক্যাপসুল -২টি,মধু -২চা চামচ,২চা চামচ তরল দুধ মুখে ও গলায় ৩০মিনিট লাগিয়ে ধুয়ে ময়শ্চারাইজার ব্যবহারে উপকার পাবেন।
★ত্বকের কালচে বা,বেমানান বাদামি দাগ নির্মূল করতে ভিটামিন-ই -১টা,অলিভ ওয়েল মিক্স করে লাগিয়ে রাখতে হবে ১ঘন্টা বা, ১রাতের জন্য। এটি সপ্তাহে ৩দিন।
★মুখ মসৃণ করতে গ্লিসারিন -১চা চামচ,ভিটামিন-ই ক্যাপসুল -১টি ও ১চা চামচ গোলাপ জল মিশিয়ে লাগাতে হবে সপ্তাহে ২-৩বার।মুখে রাখতে হবে ৪-৫ঘন্টা বা, ১রাতের জন্য।
★পোড়া দাগ দূর করতে লেবুর রস ও ভিটামিন-ই মিশিয়ে লাগাতে হবে যতদিন দাগ না যায়।
★মুখের বলিরেখা দূর করতে ২চা চামচ ভিটামিন-ই,২চা চামচ লেবুর রস,১চা চামচ মধু মিশিয়ে নিতে হবে মিশ্রণটি লাগানোর আগে গোলাপজল তুলায় লাগিয়ে মুখ ভালভাবে মুছে নিতে হবে। মিশ্রণটি লাগাতে হবে সপ্তাহে ৩দিন এবং রাখতে হবে ৩০মিনিট।
★ব্রণের জন্য- ভিটামিন-ই ব্রণ বা ব্রণের দাগে লাগিয়ে রাখতে হবে সারারাত সকালে মুখ ধুয়ে ফেলতে হবে।
★চোখের চারপাশের কালো দাগ ও বলিরেখা এবং চোখের ফুলাভাব কমাতে চোখের চারপাশে ভিটামিন-ই লাগিয়ে রাখুন সারারাত।
মনে রাখবেন, ভিটামিন-ই মুখে লাগিয়ে রেখে কখনো রোদে যাবে না।

আপনাদের জন্য নতুন কোন টিপস নিয়ে আবার হাজির হব।ভালো থাকুন,সুস্থ থাকুন।পেজে লাইক দিয়ে পোস্ট টি শেয়ার করতে ভুলবে না।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print