সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান ১৪৪৫ হিজরি

চট্টগ্রামে ৩য় জানাযা শেষে মা-বাবার পাশে শায়িত হলেন এমপি বাদল!

প্রভাতী ডেস্ক: প্রবীণ রাজনীতিবিদ চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের দ্বিতীয় জানাজা চট্টগ্রামের জমিয়তুল ফালাহ মসজিদে অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বাদ মাগরিব তার ২য় জানাজা অনুষ্ঠিত হয়।

সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও জাসদের এই নেতার জানাজায় বৃষ্টিপাত উপেক্ষা করে বিভিন্ন রাজনৈকি দলের নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তা এবং সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। এসময় তাকে চট্টগ্রামের প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। শনিবার রাতে এশার নামাজ শেষে তৃতীয় জানাজার পর চট্টগ্রামের বোয়ালখালীতে তাকে মা-বাবার পাশে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।

চট্টগ্রাম নগরীতে অনুষ্ঠিত জানাজায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, আবু রেজা মোহাম্মদ নিজামুদ্দিন নদভী, মাহফুজুর রহমান মিতা, জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, সিএমপি কমিশনার মাহাবুবর রহমান, জেল প্রশাসক ইলিয়াস হোসেন প্রমুখ অংশ নেন।

এর আগে জাসদ (আম্বিয়া) অংশের কার্যকরী সভাপতি, সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের মরদেহ দেশে আনা হয় শুক্রবার সন্ধ্যায়। ভারতের একটি বিমানে করে তার মরদেহ ঢাকায় আনা হয়। শনিবার সকাল ১০টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার ১ম জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে রাষ্ট্রীয় শ্রদ্ধা জানানো হয়। এ সময় মঈন উদ্দীন খান বাদলের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরুর দেবী শেঠি নারায়ণ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print