শনিবার, ১৩ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ১৩ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ১৩ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম ১৪৪৬ হিজরি

চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা নিহত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এলাকায় র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)-এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পাঠানটুলীর এক যুবলীগ নেতা নিহত হয়েছে। তার নাম খুরশীদ আলম (৪৫) বলে জানা গেছে।

আজ রবিবার (১৩ অক্টোবর) রাতে ডবলমুরিং থানার আগ্রাবাদ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয় বলে র‌্যাব সূত্রে জানা গেছে। নিহত খুরশীদ পাঠানটুলী ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি ছিলেন বলে স্থানীয়রা জানায়।

খুরশীদকে পিস্তলসহ আটকের পর তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে গেলে তার সহযোগীদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ হয় বলে জানান র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার সাফায়াত জামিল ফাহিম।

তিনি বলেন, ‘রাত ৯টার দিকে আগ্রাবাদ কমার্স কলেজ এলাকা থেকে একটি বিদেশি পিস্তলসহ খুরশীদকে আটক করা হয়। ওই সময় সে তার আস্তানায় আরো অস্ত্র থাকার তথ্য দেয়। সেই তথ্য নিয়ে আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টার সংলগ্ন এলাকায় তার আস্তানায় অভিযানে গেলে খুরশীদের লোকজন র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও গুলি চালায়।‘

গোলাগুলি শেষে খুরশীদের লাশ উদ্ধার করা হয় বলে জানান স্কোয়াড্রন লিডার সাফায়াত জামিল ফাহিম। ঘটনাস্থল থেকে ‍দু’টি পিস্তল, ১২ রাউন্ড গুলি ও দেশে তৈরি একটি এলজি উদ্ধারের কথাও জানান তিনি। তিনি আরো বলেন, ‘খুরশীদের বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন অভিযোগে অন্তত ৮টি মামলা আছে।’

উল্লেখ্য, খুরশিদ আলমের বিরুদ্ধে আলোচিত মান্নান হত্যাসহ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানায় আটটিরও বেশি মামলা রয়েছে।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print