সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান ১৪৪৫ হিজরি

চট্টগ্রামে বাড়তি ভাড়া আদায় : শাহী,জোনাকী ও মামুন পরিবহণকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: ফেসবুকে বাড়তি বাস ভাড়া আদায়ের  অভিযোগ পেয়ে শুক্রবার (৩১ মে) সন্ধ্যায় নগরের এ,কে খান এলাকার কয়েকটি বাস কাউন্টারে অভিযান চালিয়েছেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক। এ সময় বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় শাহী, জোনাকী এবং মামুন পরিবহনকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জানান, মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে  নগরের বিভিন্ন বাস কাউন্টারে অভিযানের পাশাপাশি বাড়তি ভাড়া আদায়ের সব তথ্য বিআরটিএ  চট্টগ্রামের ফেসবুক পেজে জানাতে আমরা  অনুরোধ করি। শুক্রবার দু’জন যাত্রী ফেসবুকে আমাদের কাছে  অভিযোগ করেন, এ,কে খান এলাকায়  তাদের কাছ থেকে বাড়তি বাস ভাড়া নেয়া হয়েছে। অভিযোগ আমলে নিয়ে এ,কে খান এলাকার শাহী ও জোনাকী পরিবহনের বাস কাউন্টারে আকস্মিক অভিযান চালাই আমরা। সেখানে দেখি, লক্ষীপুরগামী ৩৩০ টাকার টিকিটের দাম ৫০০ টাকা আদায় করছে শাহী ও জোনাকী পরিবহন। এ জন্য দুই পরিবহন কাউন্টারের কর্মকর্তাকে ২৫ হাজার করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অভিযানে কুষ্টিয়াগামী ৭৫০ টাকার টিকিটের দাম ১ হাজার ২০০ টাকা রাখার প্রমাণ পাওয়ায়  মামুন পরিবহন নামে আরেকটি পরিবহন কাউন্টারের কর্মকর্তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ঈদযাত্রাকে কেন্দ্র করে পরিবহন নৈরাজ্য ঠেকাতে  ঈদের আগের রাত পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে নগরের বিভিন্ন বাস কাউন্টারে অভিযান অব্যাহত থাকবে জানিয়ে এস এম মনজুরুল হক বলেন, সোজা কথা- ঈদ উপলক্ষে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় বন্ধ করতে হবে। বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গেই কঠোর  ব্যবস্থা নেবো আমরা।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print