শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান ১৪৪৫ হিজরি

মাথার তালু ব্যথা বা স্কাল্প পেইন

সানজিয়া শাবনাম : মাথার তালু ব্যাথ্যা বা স্কাল্প পেইন যা মাথার ভিতর নয় মাথার উপরিভাগের স্কিনে পেইন করে।অনেকেই ভাবছেন এটা আবার কি?

আবার অনেকেই মনে করছেন যাক বাবা! এইবার হয়তো একটা সমাধান পাবো। নিজের দীর্ঘ অভিজ্ঞতাটা আজ শেয়ার করবো আপনাদের সাথে। কয়েক মাস আগেও আমি স্কাল্প পেইনের সমস্যার সম্মুখীন ছিলাম মাথা আঁচড়াতে কষ্ট হতো, তালুতে চিরুনি লাগাতেই পারতাম না। পারতাম না চুলে হাত দিতে,নেটের জগতে এর সমাধান ও পেলাম না পুরোপুরিভাবে। দীর্ঘদিন এই সমস্যা নিয়ে পড়ে ছিলাম। খেতাম পেইন কিলার ভাবলাম হালকা ব্যাথ্যা খুব তাড়াতাড়ি এটি চলে যাবে। কিন্তু না এই ব্যথা বাসা বেঁধে নিয়েছে।ভাল স্কিন ডাক্তার সম্পর্কে ধারনা ছিল না। না এইভাবে আর কত? কিছু একটা করতে হবে। আর এখন আমার ওই সমস্যাটা নেই।

আসুন জেনে নিই সমাধান:

★মাথার তালু অবশ্যই পরিস্কার রাখতে হবে সবসময়।

★সপ্তাহে ২দিন শ্যাম্পু করতে অবহেলা করা যাবে না কখনই।

★তেল চুলের খাদ্য এটি অবশ্যই সারারাত রাখার চেষ্টা করুন।

★অনেকেই তেল দিয়ে রেখে দেয় ২-৩দিন এটা করবেন না। এতে চুলের গোড়ায় ও চুলে ময়লা জমে যায়, যা চুলের গোড়ায় ইনফেকশনের কারন হতে পারে। চুলও পড়বে অনেক বেশি।তাই তেল বেশিদিন রাখবেন না।

★দিনে ২বার এর বেশি মাথা আচড়াতে হবে।

★অবশ্যই চুলকে উল্টো করে সামনে এনে চুল ম্যাসাজ করতে হবে এতে স্কাল্পে রক্ত চলাচল বাড়বে।

★সপ্তাহে ১-২দিন প্রোটিন প্যাক,আমলকি প্যাক বা, যেকোনো প্যাক দিতে পারেন।

এইসব কাজ নিয়ম করে করলে স্ক্যাল্প পেইন থাকবে না এবং আসবেও না। এইসবের পরেও যদি স্ক্যাল্প পেইন থেকে থাকে তাহলে অবশ্যই ডাক্তার দেখাতে হবে।

লিখাটি পড়ে উপকৃত হলে আমাদের পেইজে লাইক দিয়ে সাথে থাকুন।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print