বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

গণতন্ত্রে সাংবাদিকরা অপরিহার্য ভূমিকা পালন করেন, তাদের করা সংবাদ দুর্নীতির মুখোশ খুলে দেয়

বাংলাদেশের সাংবাদিকদের ওপর নিপীড়ন নিয়ে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র

সরকারকে জবাবদিহিতার আওতায় আনতে চাওয়া সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্বদের উপর নির্যাতন

সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্বদের উপর বাংলাদেশ সরকারের পদ্ধতিগত নিপীড়নে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ঢাকায় মার্কিন দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেইজে ম্যাথিউ মিলার একথা বলেন।

ম্যাথিউ মিলারের বক্তব্যের ভিডিওর সঙ্গে বাংলায় পোস্ট করা ক্যাপশনে বলা হয়েছে, যেমনটা আমরা আগেও বলেছি, আমরা বিশ্বাস করি গণতন্ত্রে সাংবাদিকরা অপরিহার্য ভূমিকা পালন করেন। তাদের করা সংবাদ দুর্নীতির মুখোশ খুলে দেয়। জনসাধারণের জীবনকে প্রভাবিত করার মতো সব তথ্য জানার অধিকার রক্ষা করে। সাধারণ মানুষ প্রতিদিনের জীবনে যেসব সমস্যার মুখোমুখি হয়, সেসব বিষয়ে সাংবাদিকদের মানুষকে সচেতন করতে পারা দরকার।

মিলার বলেন, যেভাবে আপনারা আমার প্রতিদিন বলা কথার জবাবদিহিতা নিশ্চিত করেন, তাদেরও নির্বাচিত প্রতিনিধির জবাবদিহি করতে পারা উচিত। হয়রানি, সহিংসতা বা ভয়ভীতি ছাড়া কাজ চালিয়ে যাওয়া তাদের জন্য আবশ্যিক।

তিনি আরও বলেন, সরকারকে জবাবদিহিতার আওতায় আনতে চাওয়া সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্বদের উপর বাংলাদেশ সরকারের পদ্ধতিগত এবং ব্যাপক নিপীড়নে আমরা উদ্বিগ্ন। সূত্র: ইউএস এমবেসি ওয়েবসাইট

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print