শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান ১৪৪৫ হিজরি

আওয়ামীলীগের মনোনয়ন বিক্রি শুরু আজ

নিজস্ব প্রতিবেদক: ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হয়ে যারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে চান তাদের কাছে আজ শুক্রবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে দলটি।

সকাল ১০টা থেকে মনোনয়নে আগ্রহী প্রার্থীরা আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে মনোনয়নপত্র কিনতে পারবেন।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, গতবা‌রের চে‌য়ে পাঁচ হাজার টাকা বা‌ড়ি‌য়ে এবা‌র প্রতি‌ ফ‌রমের দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৩০ হাজার টাকা।

মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য নির্বাচনী কার্যালয়ে সব প্রস্ততি নেয়া হয়েছে। মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য অফিস নতুন করে সাজানো হয়েছে।

শেষ মুহূর্তের প্রস্তুতি পরিদর্শন করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। এ সময় সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপনসহ কয়েকজন নেতা তার সঙ্গে ছিলেন।

মনোনয়নপত্র বিক্রির আগে প্রস্তুতি পরিদর্শন করতে এসে হানিফ বলেন, ‘নির্বাচনের ব্যাপারে আমাদের সব প্রস্তুতি শেষ। আসন্ন নির্বাচনের সময়সূচি ঘোষণার একদিন পর আমরা মনোনয়নপত্র বিক্রি শুরু করতেছি।’

হানিফ বলেন, ‘আমাদের দলের প্রধান শেখ হাসিনা ইতিমধ্যে বিভিন্ন সূত্র ও মাধ্যম থেকে আগামী নির্বাচনের জন্য চূড়ান্ত প্রার্থীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করেছেন। দলের মনোনয়ন তাদের জনপ্রিয়তার ভিত্তিতে দেওয়া হবে।

মনোনয়ন ফরম বিক্রি শেষে ১১ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সংসদীয় বোর্ডের সভা হবে। সেখানে দলের মনোনয়ন বোর্ড প্রার্থিতা চূড়ান্ত হতে পারে।

২৩ ডিসেম্বর ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। ঘোষিত তফসিল মনোনয়পত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। যাচাই-বাছাই ২২ নভেম্বর, প্রত্যাহার ২৯ ডিসেম্বর।

২০১৪ সালে নির্বাচন বর্জন করা বিএনপিসহ বিরোধী দলগুলো এবার শেষ পর্যন্ত ভোটে আসবে সেটা ধরে নিয়ে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। টানা তৃতীয়বারের মতো জয়ের টার্গেট নিয়ে এগোচ্ছে দলটি। এজন্য নির্বাচনী কার্যক্রমও সবার আগে শুরু করতে যাচ্ছে ক্ষমতাসীন দল।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print