সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান ১৪৪৫ হিজরি

বেগম জিয়া হাসপাতাল থেকে কারাগারে

প্রভাতী ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতাল থেকে কারাগারে নেয়া হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার পর তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয় বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানা গেছে।

বিএসএমএমইউ সূত্র জানিয়েছে, ‘খালেদা জিয়া আগের চাইতে অনেকটা সুস্থ। তাই তাকে কারাগারে নেয়া হয়েছে। বাকিটা সংবাদ সম্মেলন করে জানানো হবে।’

হাইকোর্টের নির্দেশে গত ৬ অক্টোবর খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ছয়তলার ৬১২ নম্বর কেবিনে ভর্তি করা হয়। তার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডও গঠন করা হয়।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক এই প্রধানমন্ত্রীর পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন। এর মধ্যে ওই মামলায় আপিল বিভাগে তার সাজা বেড়ে ১০ বছর করা হয়েছে। এছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print