বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

করোনা আতঙ্ক : সচেতনতা সৃষ্টির জন্য দূরবীন ফাউন্ডেশনের ব্যতিক্রমী উদ্যোগ !

প্রভাতী ডেস্ক: বর্তমানে মানুষের কাছে একটি মহা আতঙ্কের নাম করোনা ভাইরাস। আতঙ্কের কারণ হলো এই ভাইরাস মোকাবেলায় বিশ্বের ধনী এবং প্রভাবশালী দেশগুলোর হিমশিম খাওয়া। এই ভাইরাস নির্মূলে কার্যকরী কোন প্রতিষেধক এখনো আবিষ্কার না হওয়ায় লোকজন দিশেহারা হয়ে পড়েছে। তাই এই ভাইরাস দ্বারা আক্রান্ত না হওয়ার জন্য কিছু পরামর্শ মেনে চলা ছাড়া বিকল্প তেমন কোন পথ নেই।

তাই করোনা ভাইরাস থেকে জনসুরক্ষা নিশ্চিত করতে চট্টগ্রামে স্বেচ্ছাসেবী সংগঠন “দূরবীন ফাউন্ডেশন” শুক্রবার (২০ মার্চ) বিভিন্ন মসজিদে জুমার নামাজের আগে হাজার হাজার মুসল্লিদেরকে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করিয়ে মসজিদে প্রবেশ নিশ্চিত করেছে।

সেচ্ছাসেবকরা জুমার নামাজ উপলক্ষে সূর্যোদয়ের পর থেকে চট্টগ্রামের বিভিন্ন মসজিদকে জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক ব্যবহার পূর্বক মসজিদও পরিষ্কার করেন।

সংগঠনের স্বেচ্ছাসেবকদের গৃহীত এরকম ব্যতিক্রমী উদ্যোগের জন্য মুসল্লীরা খুবই আনন্দিত হন এবং সন্তোষ প্রকাশ করেন।

সংগঠনের সদস্যরা বলেন, সমাজের প্রতি আমাদের সবারই দায়বদ্ধতা রয়েছে। সকলের উচিত স্ব স্ব অবস্থানে থেকে করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করে যাওয়া। সমাজ সচেতন ব্যক্তিদের উচিত নিজ নিজ পাড়া-মহল্লার মসজিদ জীবাণুমুক্ত করার দায়িত্ব নেওয়া। এতে রক্ষা পাবে নিজের পরিবার এবং প্রতিবেশী মানুষগুলো।

মানুষ যাতে করোনা ভাইরাসে আক্রান্ত না হয় সেজন্য আগামীতে “দূরবীন ফাউন্ডেশন” কতৃক বিভিন্ন কর্মসূচী গ্রহণের কথাও জানান সংগঠনের নেতৃবৃন্দ।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print