বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

চবিতে ৫ টাকায় মিলবে ন্যাপকিন সেবা !

প্রভাতী ডেস্ক:ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৬টি অনুষদ, ১টি ইনস্টিটিউট ও ১টি আবাসিক হলে স্থাপন করা হয়েছে ৮টি স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন ।ভেন্ডিং মেশিনগুলোতে ৫ টাকার কয়েন ফেললেই পাওয়া যাবে একটি ন্যাপকিন বা প্যাড।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় এ সেবা উদ্বোধন করেন চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এসএম সালামাত উল্যা ভূঁইয়া। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মার্কেটিং বিভাগের সভাপতি ড. মোহাম্মদ জাভেদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক এসএম সালামাত উল্যা ভূঁইয়া বলেন, অসাধারণ এ উদ্যোগের মধ্য দিয়ে ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে একটি দৃষ্টান্ত স্থাপন হবে। উন্নত দেশগুলোর মতো আমাদের দেশে নারীদের স্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে এ ধরনের পরিকল্পনা গ্রহণ করা হয় না। তাই এ ধরনের উদ্যোগকে স্বাগত জানাই।

বক্তব্য রাখেন ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাহিদুর রহমান, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি শাহনেওয়াজ মাহমুদ সোহেল, মার্কেটিং বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ এবং এলজি কোম্পানির বাংলাদেশ অ্যাম্বাসেডর ডি. কে. সন।

ক্যাম্পাসে ছাত্রীদের ভোগান্তি কমাতে এমন উদ্যোগ নিয়েছেন চবির মার্কেটিং বিভাগের এমবিএ’র শিক্ষার্থী তৌসিফ আহমেদ। এ সেবা পাবেন বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০ হাজার ছাত্রী। ভেন্ডিং মেশিন স্থাপন করা হয়েছে ব্যবসায় প্রশাসন অনুষদ, সমাজবিজ্ঞান অনুষদ, কলা ও মানববিদ্যা অনুষদ, বিজ্ঞান অনুষদ, জীববিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, বন ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউট এবং জননেত্রী শেখ হাসিনা হলের ছাত্রীদের কমনরুমগুলোতে।

২০১৯ সালে এলজি এম্বাসেডর প্রোগ্রামে এ প্রজেক্ট উপস্থাপন করেন চবির মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তৌসিফ আহমেদ। প্রজেক্টটি নির্বাচিত হওয়ার পর তা বাস্তবায়নে ৪ লাখ টাকার আর্থিক অনুদান দেয় এলজি কোম্পানি। ভারত থেকে আমদানি করা ভেন্ডিং মেশিনগুলো কয়েন অপারেটেড।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print