সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

নাইকো মামলা : খালেদাকে নির্দোষ ঘোষণা করেছেন আন্তর্জাতিক সালিশী ট্রাইব্যুনাল

প্রভাতী ডেস্ক: নাইকো দুর্নীতি মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কানাডার আন্তর্জাতিক সালিসি ট্রাইব্যুনাল নির্দোষ হিসেবে রায় দিয়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৪ জানুয়ারি) চেয়ারপারসনের উপদেষ্টা, জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মাগুরা জেলা বিএনপির সাবেক সভাপতি মরহুম কবীর মুরাদের স্মরণে নাগরিক স্মরণ সভায় তিনি এ কথা জানান। জিয়া পরিষদের সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. এম সলিমুল্লাহ খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, শামসুজ্জামান দুদু প্রমুখ।

ফখরুল বলেন, নাইকো মামলার রায়ে বলা হয়েছে, নাইকো চুক্তিতে কোনো ধরনের কোনো রকম দুর্নীতি হয়নি এবং খালেদা জিয়াসহ অন্যায়ভাবে যাদের এ মামলার সঙ্গে যুক্ত করা হয়েছিল তারা সম্পূর্ণ নির্দোষ। নাইকো দুর্নীতি মামলার মূল মামলা যেটা আন্তর্জাতিক আদালতে হয়েছে তা গোপন করে সরকার এই মামলা করেছে। এ মামলা আন্তর্জাতিক আদালতে অলরেডি রায় হয়েছে।

তিনি বলেন, আপনাদের আমি অনুরোধ করব এই বিষয়টা সবাই একটু জানার চেষ্টা করবেন। আমি ছোট্ট করে একটু বলতে চাই, এখানে বলা হয়েছে ট্রাইব্যুনালের রায়ের বিষয়টি যেন জনসম্মুখে প্রকাশ না করা হয়। এজন্য ইন্টারন্যাশনাল সেন্ট্রাল ফর সেটেলমেন্ট অব ইনভেস্টমেন্টসকে চাপ দিয়েছে সরকার, যেন বেগম জিয়াকে নির্দোষ বলে রায় দেওয়া হয়েছে এটা প্রকাশ করা না হয়।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print