সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

শেখ হাসিনা ও কাদেরের নেতৃত্বেই থাকছে আওয়ামীলীগ !

প্রভাতী ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলে শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের ফের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে দলের কাউন্সিল অধিবেশনে প্রস্তাব ও সমর্থনের ভিত্তিতে তারা পুনঃনির্বাচিত হন।

সাড়ে সাত হাজার কাউন্সিলর সর্বসম্মতভাবে শেখ হাসিনাকে সভাপতি নির্বাচিত করেন। আগামী তিন বছরের জন্য তাকে সভাপতি নির্বাচন করা হয়। আর জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সাধারণ সম্পাদক হিসেবে  ওবায়দুল কাদেরকেই নির্বাচিত করা হয়।

এ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯ম বারের মতো এবং ওবায়দুল কাদের ২য় বারের মতো আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন।

আওয়ামী লীগের নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন এ নতুন কমিটি ঘোষণা দেন। এর আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের হাতে দায়িত্ব হস্তান্তর করেন।

নতুন নেতা নির্বাচনের সময় সভাপতিমণ্ডলির সদস্য আবদুর মতিন খসরু সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। এই প্রস্তাব সমর্থন করেন সভাপতি মন্ডলির সদস্য পিযুষ কান্তি রায়। সর্বসম্মতিক্রমে তা গ্রহণ করা হয়।

সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন জাহাঙ্গীর কবির নানক। সমর্থন করেন আবদুর রহমান। দু’জনই বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক।

১৯৮১ সাল থেকে শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি পদে আছেন। ৩৮ বছর ধরে তিনি এই দায়িত্ব পালন করছেন। ওবায়দুল কাদের ২০১৬ সাল থেকে দলের সাধারণ সম্পাদক পদে আছেন।

এর আগে শুক্রবার (২০ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন শুরু হয়। দুই দিনে সম্মেলনে আজ শনিবার ছিল শেষ দিন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা সাড়ে ৭ হাজার কাউন্সিলর সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনে অংশ নেন।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print