সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

ভাবীর পুরনো একটি এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করতে গিয়ে কিছু আপত্তিকর ছবি পায় শাহরিয়ার

চট্টগ্রামে ভাবীর ছবি-ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল করায় দেবর গ্রেপ্তার

আসামী ভাই- ভাবীর নিকট থেকে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে

চট্টগ্রামে এক গৃহবধূকে তার ব্যক্তিগত ছবি ও ভিডিও দিয়ে ব্ল্যাকমেইল করে ৩০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে দেবরকে গ্রেপ্তার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ। গ্রেপ্তার যুবকের নাম এস এম আতিক শাহরিয়ার (১৯)। তিনি চট্টগ্রামের একটি কলেজ থেকে এইচএসসি পাস করেছে। নগরীর চান্দগাঁও থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার (১১ ফেব্রুয়ারি) তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন।

তিনি জানান, ভুক্তভোগী নারী একজন গৃহিণী। তার স্বামী প্রবাসে থাকেন। শাহরিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জার থেকে প্রবাসী স্বামী ও ভাবিকে নগ্ন ছবি ও ভিডিয়ো পাঠিয়ে ৩০ হাজার টাকা দাবি করেন। টাকা না দিলে নগ্ন ছবি ও ভিডিও আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবের কাছে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। এতে ভুক্তভোগী ওই নারী মানসিকভাবে বিপর্যস্ত হয়ে চান্দগাঁও থানায় জিডি করেন। পরে তিনি সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগে অভিযোগ করেন। এরপর কাউন্টার টেরোরিজম ছায়া তদন্ত শুরু করে। ভিকটিমের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এসএম আতিক শাহরিয়ারকে জিজ্ঞাসাবাদ ও তার ডিভাইস চেক করা হয়। এসময় ফেসবুক আইডিটি তার মোবাইলে খোলা পাওয়া যায় এবং মোবাইলের গ্যালারিতে ছবিগুলো পাওয়া যায়।

আসিফ মহিউদ্দীন বলেন, জিজ্ঞাসাবাদে আসামির জানান, ভুক্তভোগীর একটি পুরোনো স্মার্ট ফোন থেকে তার কিছু ব্যক্তিগত নগ্ন ছবি/ভিডিও পান তিনি। পরে ফেক ফেসবুক আইডি তৈরি করে সেসব ছবি এবং ভিডিয়ো ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে একটি বিকাশ নম্বর পাঠিয়ে টাকা দাবি করেন। তাকে আদালতে পাঠানো হয়েছে। পরবর্তী আইনানুগ কার্যক্রম চলমান রয়েছে।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print