বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

দূর্নীতির মামলায় সাজা প্রাপ্ত রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

প্রভাতী ডেস্ক: দূর্নীতির মামলায় ৩ বছরের সাজা প্রদানের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুলের ইসলাম মিয়াকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি-উত্তর)।

মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে রাজধানীর ইস্কাটনের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। ডিবি (উত্তর)-এর অতিরিক্ত উপ-কমিশনার এই তথ্য নিশ্চিত করে বলেন, নিজ বাস ভবন থেকে রফিকুল ইসলাম মিয়াকে গ্রেফতার করা হয়েছে।’

এর আগে, মঙ্গলবার দুর্নীতির মামলায় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে তিন বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক।

এদিকে, রায় ঘোষণার সময় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া হাজির না থাকায় আদালত আসামির প্রতি সাজার পরোয়ানা ইস্যু করেন।

আসামির পক্ষে আইনজীবী গোলাম মোস্তফা খান ও ইকবাল হোসেন রায় পেছানোর জন্য সময়ে আবেদন করলেও বিচারক তা নাকচ করে দেন।

রাষ্ট্রপক্ষে আইনজীবী মোশারফ হোসেন কাজল মামলাটি পরিচালনা করেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৪ সালের ৭ এপ্রিল রফিকুল ইসলাম মিয়াকে নোটিশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। জবাব দেওয়ার জন্য তাকে ৪৫ দিন সময় দেওয়া হয়।  দুদকের নোটিশ গ্রহণ করলেও নির্ধারিত সময়ের মধ্যে রফিকুল ইসলাম মিয়া কোনো জবাব দেননি। পরে ২০০৪ সালের ১৫ সেপ্টেম্বর তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। ওই বছরের ৩০ নভেম্বর তার বিরুদ্ধে দুদক আইনের ৪(২) ধারায় অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৭ সালের ১৪ নভেম্বর আসামির বিরদ্ধে একই ধারায় অভিযোগ গঠন করেন আদালত।

 

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print