বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

অজিদের ২-১ গোলে হারিয়ে আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালে

আন্তর্জাতিক ডেস্ক: নিজের ১০০০তম ম্যাচের দিনে অজিদের হটিয়ে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে নিলেন লিওলেন মেসি। কাতার বিশ্বকাপে নকআউটের দ্বৈরথ কাটিয়ে অস্ট্রেলিয়াকে বিদায় করে সেরা আটে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। মেসি, আল্ভারেজের গোলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো আকাশি-নীলরা।

শনিবার(৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় আহমদ বিন আলি স্টেডিয়ামে মাঠে নামে ২ দল।
ম্যাচের ৩৫ মিনিটে দুর্দান্ত এক গোলে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। লিওলেন মেসি ডি-বক্সের ভেতরে বাঁ পায়ে দুর্দান্ত এক শট নিয়ে অস্ট্রেলিয়ার রক্ষণ ভেঙে গোল আদায় করেন। তার গোলে ১-০ গোলে এগিয়ে যায় আলবিসেলেস্তরা।

পরে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের ৫৭ মিনিটে আলাভারেজের গোলে ব্যবধান বাড়ায় মেসিরা। অপরদিকে ম্যাচের ৭৭ মিনিটে আর্জেন্টাইন মিড ফিল্ডার ফার্নান্দেজের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় অস্ট্রেলিয়া। তবে তারা আর ম্যাচে ফিরিতে পারেনি। ২-১ গোলে জয় পায় আর্জেন্টিনা।

পুরো ম্যাচে মেসিদের দাপটে অজিরা আর্জেন্টিনা গোল বারে মাত্র ৫টি শট নিয়েছিল। এর মধ্যে একটি ছিল গোল বরাবর। অপরদিকে মেসিদের আক্রমণে জর্জরিত হয় অজি রক্ষণভাগ। ১৫টি শট নেয় আর্জেন্টিনা। এর মধ্যে দুটো গোল আদায় করে নেয় লিওনেল স্কালোনির শিষ্যরা।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print