শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান ১৪৪৫ হিজরি

জাতীয় সংসদ নির্বাচনের তপশীল ঘোষণা ৮ই নভেম্বর

প্রভাতী ডেস্ক: নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে অনুরোধ সত্ত্বেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ৮ নভেম্বর ঘোষণার সিদ্ধান্ত জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

৪ নভেম্বর রবিবার রাতে নির্বাচন কমিশন কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী এ সিদ্ধান্তের কথা জানান।

রোববার বিকালে ইসির এক বৈঠকে ইভিএম ব্যবহারের বিধান রেখে বিধিমালা চূড়ান্ত করা হয়। এর আগে শনিবার অনলাইনে মনোনয়নপত্র দাখিলের বিষয়ে বিধিমালা চূড়ান্ত করা হয়।

এদিকে জাতীয় ঐক্যফ্রন্ট শনিবার বিকালে চলমান সংলাপ শেষ হওয়া পর্যন্ত একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা না করতে অনুরোধ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর চিঠি দিয়েছিল।

চিঠিতে বলা হয়, আপনারা প্রধানমন্ত্রীর সাথে সংলাপের বিষয়টি অবগত আছেন এবং সেদিকে নজর রাখছেন। সেই প্রেক্ষাপটে আমরা মনে করি, তফসিল ঘোষণার ক্ষেত্রে সিদ্ধান্ত নেয়ার বিষয়টি চলমান রাজনৈতিক প্রক্রিয়া। এ জন্য সংলাপ না হওয়া পর্যন্ত কমিশনের অপেক্ষা করাই শ্রেয়।

কিন্তু এর মধ্যেই একাদশ নির্বাচনের তফসিলের দিন-তারিখ ঘোষণা করল ইসি।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print