সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ সোমবার, ২৭শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

চট্টগ্রামে ২০ হাজার হতদরিদ্র পরিবারের পাশে ডা. শাহাদাত !

এম. জিয়াউল হক: করোনাভাইরাস প্রতিরোধে সারা বিশ্বের মতো বাংলাদেশে কার্যত ‘লকডাউন’ পরিস্থিতিতে বন্দর নগরী চট্টগ্রামে ২০ হাজার হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছেন সদ্য স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির এই সভাপতি এরই মধ্যে প্রায় ৩৫টি ওয়ার্ডে প্রথম দফায় হতদরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। আবার দ্বিতীয় দফায় বিতরণের কাজ শুরু করে ঈদুল ফিতর পর্যন্ত এই খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলে জানান ডা. শাহাদাত হোসেন।

এছাড়াও গত ২৩ মার্চ নির্বাচন স্থগিত হওয়ার আগে থেকেই তিনি মাস্ক বিতরণ শুরু করেন। গত ১৮ মার্চ থেকে তিনি প্রথম চট্টগ্রাম নগরীর বিভিন্ন পয়েন্টে মাস্ক বিতরণ শুরু করেন। এমনকি চট্টগ্রাম সিটি ভোটে আওয়ামী লীগের মেয়র প্রার্থীকেও তিনি মাস্ক পরিয়ে দিয়ে আলোচনায় আসেন।

২৬ মার্চ থেকে লকডাউন শুরু হলে ডা. শাহাদাত হোসেন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেন। মঙ্গলবার নগরীর পাহাড়তলীর সাগরিকা এলাকায় পুরোপুরি লকডাউন ঘোষণা হলে সেখানে ৫০টি পরিবারের পাশে দাঁড়ান ডা. শাহাদাত হোসেন।

তিনি চিকিৎসা পেশায় জড়িত থাকায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের পেজে লাইভ অনুষ্ঠান করে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত টেলি মেডিকেল সার্ভিস দিয়ে যাচ্ছেন।

এ প্রসঙ্গে ডা. শাহাদাত হোসেন বলেন, বিশ্বব্যাপী যে মহামারী শুরু হয়েছে তাতে বাংলাদেশও আক্রান্ত। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এজন্য আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শগুলো আমলে নিতে হবে। আমি যেহেতু রাজনীতির পাশাপাশি একজন চিকিৎসকও, তাই এ মুহূর্তে মানুষকে করোনা নিয়ে স্বাস্থ্য পরামর্শ দিয়ে যাচ্ছি। পাশাপাশি হতদরিদ্র মানুষের পাশে থাকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print