রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ রবিবার, ১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলহজ ১৪৪৫ হিজরি

চসিক মেয়রের সাথে মাদক -দূর্নীতিকে না বললেন লাখো কন্ঠ !

নিজস্ব প্রতিবেদক : চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের আহ্বানে ঐতিহাসিক লালদিঘী মাঠ পরিণত হয়েছে জনসমুদ্রে। সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে শপথ নিতে একত্র হয় নগরের ৪১ ওয়ার্ডের নারী-পুরুষ। নগর পিতার কণ্ঠে কণ্ঠ মিলিয়ে তারা শপথবাক্য পাঠ করেন।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকালে  নগরের লালদীঘি মাঠে এ মহাসমাবেশের আয়োজন করে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। ‘সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতিকে না বলুন, নিরাপদ ও বাসযোগ্য চট্টগ্রাম গড়ে তুলুন’ স্লোগানে এ আয়োজন করা হয়।

মহাসমাবেশে নগর পিতা  নাছির  বলেন, উন্নত বাংলাদেশ গড়তে হলে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতিমুক্ত নগর গড়তে হবে।

তিনি আরো বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি থেকে নিজেদের রক্ষার পাশাপাশি আমরা আমাদের পরিবারকে রক্ষা করবো। এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি নগরপিতা নাছির উপস্থিত জনতাকে শপথবাক্য পাঠ করান।

মেয়র বলেন, বঙ্গবন্ধুর সুস্পষ্ট লক্ষ্য ছিলো-একটি সমৃদ্ধ জাতি ও উন্নত বাংলাদেশ, দেশের সব মানুষের মুখে হাসি ফোটানো এবং প্রত্যেকটি মানুষের অধিকার প্রতিষ্ঠা। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০৪১ এর মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার রূপকল্প ঘোষনা দিয়েছেন। সেই উন্নত বাংলাদেশের জন্য আমাদের নতুন প্রজন্মকে সব ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি ও যৌতুক থেকে রক্ষা করতে হবে।

বক্তব্যে চট্টগ্রামের বার আউলিয়া, মাস্টারদা সূর্য সেন, প্রীতিলতা, মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদী, এমএ আজিজ, জহুর আহমেদ চৌধুরী, এমএ হান্নান, এমএ মান্নান, আতাউর রহমান খান কায়সার, আখতারুজ্জামান চৌধুরী বাবু, এবিএম মহিউদ্দিন চৌধুরী, ইসহাক মিয়াকে স্মরণ করেন মেয়র।

চসিক কাউন্সিলর  এইচ এম সোহেলের সভাপতিত্বে  এবং প্যানেল মেয়র  চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় মহাসমাবেশে  বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অর্থ ও প্রশাসন) আমেনা বেগম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র নিছার উদ্দীন আহমেদ মঞ্জু ও প্যানেল মেয়র জোবাইরা নাগির্স খান, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চসিকের প্রধান  নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলর মো. জাবেদ, কাউন্সিলর ইসমাইল বালি, কাউন্সিলর মোবারক আলী, কাউন্সিলর এফ কবির মানিক, কাউন্সিলর জিয়াউল হক সমুন, কাউন্সিলর মোরশেদ আলম, জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার, নগর আওয়ামী লীগের সদস্য রোটারিয়ান ইলিয়াস হোসেন, লালখান বাজার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print