শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান ১৪৪৫ হিজরি

প্রেমের বিরোধ : বরগুনায় প্রকাশ্যে স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা

প্রভাতী ডেস্ক: বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্য দিবালোকে শতশত পথচারীর উপস্থিতিতে স্ত্রীর সামনে শাহ নেয়াজ রিফাত শরীফ (২৫) নামে এক যুবককে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

গুরুতর আহতাবস্থায় প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাৎক্ষণিকভাবে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে ভর্তির এক ঘণ্টা পর বিকেল সাড়ে তিনটার দিকে তার মৃত্যু হয়।

এদিকে রিফাতকে কুপিয়ে হত্যার একটি ভিডিও দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা যায় কয়েকজন সন্ত্রাসী যুবক ধারালো চাপাতি দিয়ে একের এর এক কোপাতে থাকে রিফাতকে। এ সময় রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি সন্ত্রাসীদের বারবার প্রতিহত করার চেষ্টা করেও ব্যর্থ হন।

এ ঘটনাটি পুলিশের সিসি ক্যামেরার আওতায় ছিলো বলে জানা গেছে। নিহত রিফাত শরিফের বাড়ি বরগুনা সদর উপজেলার ৬ নং বুড়িরচর ইউনিয়নের বড় লবনগোলা গ্রামে। তার পিতার নাম আ.হালিম দুলাল শরীফ। বাবা মায়ের একমাত্র ছেলে রিফাত।

ভিডিও চিত্র এবং প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভিডিও চিত্রে যে দুজন সন্ত্রাসীকে কুপিয়ে জখম করতে দেখা গেছে তাদের একজনের নাম নয়ন বন্ড এবং রিফাত ফরাজী। তারা উভয়েই স্থানীয়ভাবে ছিনতাই ও মাদক ব্যবসাসহ নানা অপকর্মের সাথে সম্পৃক্ত রয়েছে। এসব ঘটনায় একাধিকবার পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে বলেও বরগুনা থানা সূত্রে জানা গেছে।

নিহতের পরিবার জানায়, রিফাতকে কুপিয়ে হত্যা করেছে তার সদ্যবিবাহিত স্ত্রীর প্রেমিক নয়ন। রিফাতের সঙ্গে দু’মাস আগে পুলিশ লাইন সড়কের আয়েশা সিদ্দিকা মিন্নি নামের এক মেয়ের বিয়ে হয়। বিয়ের পর নয়ন নামে এক যুবক মিন্নিকে তার প্রেমিকা ও স্ত্রী দাবি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর পোস্ট দিতে থাকে। রিফাত এই ঘটনার প্রতিবাদ করায় তার জন্য কাল হলো। স্ত্রীকে কলেজে নিয়ে ফেরার পথে এই নির্মম ঘটনা ঘটে। রিফাতের বাবা দাবী করেন এই ঘটনা পরিকল্পিত। আর না হলে সন্ত্রাসীদের হাতে রাম দা কেন থাকবে? তারা নিশ্চয় পূর্বে জানতো রিফাত স্ত্রীকে নিয়ে কলেজে যাবে।

এ বিষয়ে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবীর হোসেন মাহমুদ জানান, ঘটনাটি যেখানে ঘটেছে সেখানে পুলিশের সিসি ক্যামেরা রয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে খুনীদেরকে সনাক্ত করা গেছে। রিফাত শরীফ ও বরগুনা পৌরসভার ক্রোক এলাকার নয়ন বন্ড স্থানীয় এক কলেজ ছাত্রীকে ভালবাসতেন।

“দুই মাস আগে ওই ছাত্রীর সঙ্গে রিফাত শরীফের বিয়ে হয়। তারপরও নয়ন বন্ড ওই ছাত্রীকে নিজের স্ত্রী দাবি করে আসছিল।”
এই বিরোধকে কেন্দ্র করে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কলেজ রোড এলাকায় স্ত্রীর সামনে রিফাত শরীফকে কুপিয়ে আহত করে একদল যুবক। নয়নকে গ্রেপ্তারের অভিযান চলছে বলেও তিনি জানান।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print