বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, ১৩ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ ১৪৪৫ হিজরি

মোটর সাইকেল চলবেনা ৪দিন অন্যান্য গাড়ী ১দিন

প্রভাতী ডেস্ক: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ভোটের আগের রাত ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে ২৪ ঘণ্টা সারাদেশে সব ধরনের যান্ত্রিক যান চলাচল বন্ধ থাকবে। মোটর সাইকেল চলতে পারবে না ২৮ ডিসেম্বর মধ্যরাত থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন।

রোববার এ সংক্রান্ত পরিপত্র জারি করে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। পরিপত্রে বলা হয়েছে, বেবি ট্যাক্সি, ট্যাক্সি ক্যাব, অটোরিকশা, মাইক্রোবাস, জিপ, পিকআপ, ট্রাক, বাস, টেম্পু, ইজিবাইকসহ স্থানীয়ভাবে নির্মিত যান্ত্রিক যান ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে ২৪ ঘণ্টা চলাচল বন্ধ থাকবে। তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রার্থী ও তার নির্বাচনী এজেন্ট গাড়ি ব্যবহার করতে পারবেন। এছাড়া নির্বাচন কমিশনের অনুমতি সাপেক্ষে নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে থাকা দেশি-বিদেশি পর্যবেক্ষকরাও নির্বাচন কমিশনের নির্দিষ্ট স্টিকারযুক্ত গাড়ি ব্যবহার করতে পারবেন। একই সুযোগ থাকছে ভোটের খবর সংগ্রহের দায়িত্বে থাকা সাংবাদিকদেরও।

তবে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, গ্যাস, বিদ্যুৎ ও ওয়াসার মতো জরুরি সেবা সংস্থার যান চলাচলে নিষেধাজ্ঞা নেই। আইন শৃঙ্খলা বাহিনী, নির্বাচনী পরিদর্শক, ভোটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা গাড়ি ব্যবহার করতে পারবেন। মহাসড়ক ও বন্দরে যান চলতে পারবে নিষেধাজ্ঞা শিথিল সাপেক্ষে। জরুরি রপ্তানি পণ্যবাহী যানের জন্যও একই শর্ত আরোপ করা হয়েছে।

এর আগে গণমাধ্যমের জন্য নির্বাচন কমিশনের জারি করা নির্দেশনায় বলা হয়েছে, ভোটের সংবাদ সংগ্রহের দায়িত্বে থাকা সাংবাদিকরাও এবার মোটর সাইকেল ব্যবহার করতে পারবেন না।

Facebook
Twitter
LinkedIn
Telegram
WhatsApp
Email
Print